শুক্রবার, আগস্ট ১২, ২০২২
Homeশিক্ষাঙ্গননিটারনবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত নিটার ক্যাম্পাস

নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত নিটার ক্যাম্পাস

করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে আসায় সাভারের ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ (নিটার) এর প্রথম বর্ষের সশরীর ক্লাস শুরু হয়েছে। নবীনদের উপস্থিতিতে উৎসবমুখর হয়ে ওঠে নিটার ক্যাম্পাস।

বুধবার ২রা মার্চ সকাল থেকেই মুখরিত হতে শুরু করে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের পদচারণায়। ক্লাস রুটিন অনুযায়ী শুরু হয় শিক্ষার্থীদের ক্লাস ও ল্যাব। ২০২০-২১ শিক্ষাবর্ষে নিটারে ৫টি বিভাগে ভর্তি হয়েছেন ৩৬৬ জন শিক্ষার্থী। গত ২ ফেব্রুয়ারি থেকে নিটারে অনলাইনে প্রথম বর্ষের ক্লাস কার্যক্রম চলমান ছিল এবং বুধবার থেকে তা সশরীর শুরু হলো।

সকাল থেকেই নবীন শিক্ষার্থীদের পদচারণা মুখর ছিল ক্যাম্পাস। ইনস্টিটিউটের মাঠ, ক্যাফেটেরিয়া, লাইব্রেরি, কামিনীতলাসহ ক্যাম্পাসের বিভিন্ন মোড়ে মোড়ে ছিল নবীন শিক্ষার্থীদের উৎসবমুখর পদচারণা।

কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের নবীন শিক্ষার্থী ফারজানা মোমেন সৃষ্টি জানান, “অনেক অপেক্ষার পর আমরা নিটারের ১১তম ব্যাচ হিসেবে অফলাইন ক্লাস শুরু করেছি। আমি ক্লাস করে সত্যি অনেক বেশি খুশি এবং ছোট ক্যাম্পাস হিসেবে অনেক সুন্দর করে সাজানো।”

ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের আরেক নবীন শিক্ষার্থী মোঃ মুশফিকুর রহমান বাবু বলেন, “অনলাইন ক্লাস থেকে অফলাইনে ক্লাস করার আনন্দটাই অন্যরকম তা আমি প্রথম দিনেই বুঝতে পারলাম। স্যারদের বন্ধুত্ব সুলভ আচরন প্রথম দিনেই আমাকে মনমুগ্ধ করে। নিটারে আমার প্রথম দিন আমার জীবনে চিরস্মরণীয় একটা দিন।”

ক্যাম্পাসে নবীন শিক্ষার্থীদের আগমন নিয়ে সতর্ক অবস্থানে রয়েছে নিটার প্রশাসন। ইনস্টিটিউটের এডমিন ইনচার্জ ইসমত জেরিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গঠন করা হয়েছে ‘র‍্যাগিং বিরোধী কমিটি’।

এতে বলা হয়েছে, র‍্যাগিং বিরোধী কমিটি র‍্যাগিংয়ে ভুক্তভোগী ছাত্র-ছাত্রীদের নিকট থেকে অভিযোগ গ্রহণ ও বিস্তারিত তদন্ত করে র‍্যাগিংয়ের সাথে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার জন্য সুপারিশ করবেন।

এছাড়াও র‍্যাগিং বিরোধী কমিটি নিয়মিত ছাত্র-ছাত্রীদের নিয়ে কাউন্সিলিংয়ের মাধ্যমে ছাত্রছাত্রীদের র‍্যাগিংয়ে জড়িত না থাকার জন্য উদ্বুদ্ধ করবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular