1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন

নন্দীগ্রামে রোববার থেকে বিশেষ কার্ডে টিসিবি পণ্য

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১০০ বার পঠিত
নন্দীগ্রামে রোববার থেকে বিশেষ কার্ডে টিসিবি পণ্য

Tags: , ,

বগুড়ার নন্দীগ্রামে পবিত্র রমজান উপলক্ষে রোববার (২০ মার্চ) থেকে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে ভর্তুকি মূল্যে সয়াবিন তেল, মশুর ডাল, চিনি ও পেঁয়াজ কিনতে পারবেন উপজেলার ১০ হাজার ২১ পরিবার।

বিষয়টি উপজেলার জনগণকে অবহিত করার লক্ষ্যে শনিবার দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে সংবাদ সম্মেলন করেন উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত। তিনি সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে তালিকার ভিত্তিতে পৌরসভা ও পাঁচটি ইউনিয়নে করোনাকালে দুইবার ৫ হাজার ৯৩জন স্বল্প আয়ের উপকারভোগী ২৫শ’ করে নগদ টাকা সহায়তা দিয়েছেন, তাদেরকে তালিকায় রেখে ৪ হাজার ৯২৮জন নতুন তালিকাভুক্ত উপকারভোগীদের করা হয়েছে। শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রত্যেক উপকারভোগীদের কাছে বিশেষ কার্ড দেওয়া থাকবে। ইউএনও জানান, রোববার পৌরসভা এলাকার ওমরপুর হাট ও বেলঘরিয়া বাজারে টিসিবি পণ্য বিক্রয়ের মাধ্যমে কার্যক্রম শুরু করা হবে।

আগামী ২৪ মার্চ উপজেলার ধুন্দার বাজার, দাসগ্রাম বাজার, কুমিড়া পন্ডিতপুকুর, ভাগবজর, ত্রিমহনী, সোনাকানিয়া বাজার, ২৫ মার্চ বিজরুল বাজার, চাকলমা, রণবাঘা উচ্চ বিদ্যালয় মাঠ, নন্দীগ্রাম মডেল সরকারি স্কুল এবং ২৭ মার্চ পৌরসভার ঢাকুইর, মনসুর হোসেন ডিগ্রি কলেজ মাঠে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে পণ্য ন্যায্যমূল্যে বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন থানার ওসি মো. আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বাবু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের, নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমান, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম দয়া, ইউপি সদস্য কামরুজ্জামান কামরুলসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পৌরসভায় ৩ হাজার ২৫৫জন, সদর ইউনিয়নে ৮৮২জন, ভাটরা ইউনিয়নে ১ হাজার ৪০৪জন, থালতা-মাঝগ্রাম ইউনিয়নে ১ হাজার ৩৯৫, ভাটগ্রাম ইউনিয়নে ১ হাজার ৫২৪জন, বুড়ইল ইউনিয়নে ১ হাজার ৫৬১জন নি¤œ আয়ের গ্রাহকরা বিশেষ কার্ডের মাধ্যমে পণ্য পাবেন। প্রতি পরিবারের একজনকে বিশেষ কার্ড দেওয়া হচ্ছে। দুইধাপে প্রতি কার্ডে একজন ভোক্তা দুইবার করে ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ১১০ টাকা লিটার দরে ২ লিটার সয়াবিন তেল, ৬৫ টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল এবং ৩০ টাকা কেজি দরে আড়াই কেজি পেঁয়াজ কিনতে পারবেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park