নগরকান্দায় টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্নআয়ের মানুষ

নগরকান্দায় টিসিবির পণ্য পেয়ে খুশি নিম্নআয়ের মানুষ

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় নির্ধারিত মূল্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে ২০ মার্চ রবিবার নগরকান্দা পৌরসভার হেলিপ্যাড মাঠে।

উল্লেখ্য আসন্ন পবিত্র রমজান উপলক্ষে দেশব্যাপী নিম্ন আয়ের ১ কোটি পরিবারের জন্য সরকার কর্তৃক ভর্তুকি মুল্যে টিসিবির পণ্য বিক্রি করবে। এর আওতায় ফরিদপুরের নগরকান্দা উপজেলায় উপকারভোগী হিসেবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৮ হাজার ২০৭ টি পরিবারকে তালিকাভুক্ত করা হয়।

ইতোপূর্বে করোনাকালে প্রধানমন্ত্রীর দেওয়া ২ হাজার ৫ শত টাকা এবং ভিজিডি ও ভিজিএফের তালিকাভুক্ত হতদরিদ্রদের তালিকাকে ভিত্তি করে ফ্যামিলি কার্ডের তালিকা প্রস্তুত করে, এই কার্ড দিয়ে ১৫ দিন অন্তর দুবার পণ্য কিনতে পারবেন সুবিধাভুগিরা। নগরকান্দা উপজেলায় টিসিবির ৬ জন ডিলারের মাধ্যমে পৌরসভা ও ইউনিয়ন সদরে ৩০ মার্চ পর্যন্ত চলছে এ পণ্য বিক্রি।

টিসিবির কর্মসূচীর আওতায় প্রতিটি পরিবার ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি ডাল ও ২ কেজি চিনির একটি করে প্যাকেজ কিনতে পারছেন। এরই ধারাবাহিকতায় নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নে ২৯ মার্চ মঙ্গলবার সকালে ভবুকদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কার্ডধারী ৮৩৩ জন সুবিধাভোগীদের মাঝে স্বল্প মুল্যে টিসিবি’র মাল বিতরণ করেন।

বিতরণ কালে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার জেতীপ্রু, নগরকান্দা উপজেলা সহকারী কমিশনার ভুমি এন এম আবদুল্লাহ আল মামুন, উপজেলা সমবয় কর্মকর্তা আবজাল হোসেন, চেয়ারম্যান কাজী আবুল কালাম প্রমুখ। রমজানের আগে স্বল্প মুল্যে মাল কিনতে পেরে খুশি কার্ডধারী সুবিধাভোগীরা।