1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৪৯ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৪৯ পূর্বাহ্ন

নগরকান্দায় জোরপূর্বক বসতবাড়ি উচ্ছেদ, আদালতে মামলা

মিজানুর রহমান, নগরকান্দা প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৫৮ বার পঠিত
নগরকান্দায় জোরপূর্বক বসতবাড়ি উচ্ছেদ, আদালতে মামলা

Tags: , ,

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের পাড়াদিয়া গ্রামের মজিবর মাতুব্বর গংদের রেকর্ডকৃত সম্পত্তি জবর দখল নিয়ে প্রতিবেশী সির্জউদ্দীন মাতুব্বরের ছেলে শহিদ মাতুব্বর বসতবাড়ি করার অভিযোগ পাওয়া গেছে।

১৭১ নং পাড়াদিয়া মৌজার ১৯৮ নং খতিয়ান এর ৩৯৭ নং দাগের ২১ শতাংশ জমির মধ্যে দুই শতাংশ জমি রাস্তা হওয়ায় ১ খতিয়ান (সরকারি সম্পত্তি)বাকী ১৯ শতাংশ পৈত্রক সুত্রে রের্কডটিও নাল জমি। এস এ, আর, এস ও বিএস রেকর্ড মতে জমির মুল মালিক হলেন-

১) মজিবর মাতুব্বর পিতা কাদের মাতুব্বর
২) রিজিয়া খাতুন জং কাদের মাতুব্বর
৩) খদেজা জং বাবুথা সাং সুয়েরদী
৪) মেরেজান জং রবি মাতুব্বর সং ছোট মুসকুন্নি উপজেলা ভাংগা।

প্রতিবেশী ভুমি দুস্য দখলবাজ শহিদ মাতুব্বর এর উক্ত দাগের সম্পত্তির কোন কাগজপত্র না থাকলেও তিনি জবর দখল করে বাড়িঘর করে। জমির মালিকানা সত্ববান থাকা সত্বেও দখলে যেতে পারছেনা জমির মূল মালিকগণ। মজিবর মাতুব্বর এর স্ত্রী বলেন বাড়িতে (এলাকায়) না থাকায় এই সুযোগে আমাদের জমি দখল নিয়ে ঘর উত্তোলন করে শহিদ মাতুব্বর।

ঢাকা থেকে যখন বাড়িতে আসি এসে দেখি আমাগো জায়গা দখল করে নিয়েছে এছাড়া দখল ছাড়তে বললে তারা আমাদের মারধোরের ভয় দেখায়।আমরা আইনের সহায়তার জন্য আদালতে উচ্ছেদের মামলা দিয়েছি।

এব্যপারে শহিদ মাতুব্বর কোন কাগজপত্র দেখতে পারেনি।তিনি বলেন কলিমউদ্দিন, আছের, মর্জিনা সর্ব সাং ভবুকদিয়া তাদের কাছ থেকে জমি কিনে ভোগদখল নিয়েছি।কলিমউদ্দিন, আছের, মর্জিনা গংদের নিকট থেকে শহিদ মাতুব্বর যে সম্পত্তি কিনেন তা উক্ত দাগের সম্পত্তি না।

কথায বলে জোর যার মুল্লুক তার তাই ক্ষমতার বলে জায়গাটি জবর দখল করে নেয় শহিদ মাতুব্বর। ভুক্তভোগী জমির মালিকগণ জমি পুনরুদ্ধার করা জন্য আদালতে উচ্ছেদ মামলা দেন এবং জমিটি দখল মুক্ত করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com