নগরকান্দায় জমি কিনে বিপাকে গ্রহীতা

নগরকান্দায় জমি কিনে বিপাকে গ্রহীতা

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের সোনা খোলা গ্রামের মৃত পরেশ উল্লা মাতুব্বর এর ছেলে মোঃ আব্দুল আজিজ মাতুব্বর (৬৮) প্রতিবেশী একই গ্রামের মৃত আলতাফ মাতুব্বরের ছেলে রহমান মাতুব্বর (৫২) এর নিকট থেকে তিনটি দলিল মূলে মোট ৭৯ শতাংশ ও ওয়ারিশ সূত্রে জমি কিনেন ১৩ শতাংশ সহ মোট ৯২ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক আব্দুল আজিজ মাতুব্বর।

২০০৬ সালে ৪০৩০ নং দলিল মূলে ও ২০০৫ সালে ৬৫৫৮ নং দলিল মূলে ৫৩ শতাংশ জমি এবং ২০১৭ সালে ৩৫৩৬ নং দলিল মূলে ওয়ারিশ সত্বে (করিম মাতুব্বর) এর নিকট ১৩ শতাংশ জমি কিনেন।

এছাড়া ৬৮৩ নং দলিলে ১৯৯১ সালে ২৬ শতাংশ জমি কিনে নেয় আজিজ মাতুব্বর। আব্দুর রহমান এর কাছ থেকে ৭৯ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক।আব্দুল আজিজ মাতুব্বর জমি কিনার পরে ৩৯ শতাংশ জমি রহমান মাতুব্বর দখল বুঝিয়ে দিলেও বাকি ৪০ শতাংশ জমি রহমান নিজে দখলে রেখেছেন বলে ভুক্তভোগী আজিজ মাতুব্বর জানান।

এছাড়া ৩৫৬৩ নং দাগের ওয়ারুশ সূত্রে কিনা ১৩ শতাংশ জমিও আব্দুর রহমানের ছোট ভাই আকমাল পৈতৃক সূত্রে জমি পাবে বলে আব্দুল আজিজ মাতুব্বর এর কেনা ১৩ শতাংশ জমি জোরপূর্বক দখল নেয়। ভুক্তভোগী আজিজ মাতুব্বর জমি কিনার পর থেকেই গ্রামের মাতুব্বর, এমনকি থানায় গিয়েও শালিসি বৈঠক করেন। শালিসি মিমাংসা তোয়াক্কা না করেই দখল ছাড়ছেনা রহমান মাতুব্বর।

জমি দখল বুঝিয়ে দেওয়ার কথা বিভিন্ন মাধ্যমে রহমান কে এবং আজিজ মাতুব্বর বলেন দখল বুঝিয়ে দিতে বল্লে তা কর্নপাত করছেনা রহমান। রহমান মাতুব্বর এর কাছে এবিষয় জানতে চাইলে তিনি বলেন আজান দিবে মসজিদে যাইতে হবে সমায় নেই তবে সে এর মিমাংসা করার জন্য রাজি আছেন বলে স্হান ত্যাগ করেন।

ভুক্তভোগী আজিজ মাতুব্বর বলেন আমার কেনা সম্পত্তি দখল বুঝিয়ে না দিয়ে ঐ জমির উপর বিজ্ঞ আদালতে ১৪৪ ধারা জারী করে নিজের দখলে রেখেছেন আব্দুর রহমান। ক্রয় সম্পত্তি দখল বুঝিয়ে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী আজিজ মাতুব্বর।