1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন

নগরকান্দায় উন্নয়নের টাকা আ’লীগ নেতা দুই ভাই’র পকেটে

মিজানুর রহমান, নগরকান্দা প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৪১ বার পঠিত
নগরকান্দায় উন্নয়নের টাকা আ'লীগ নেতা দুই ভাই'র পকেটে

Tags: ,

ফরিদপুরের নগরকান্দা উপজেলার শহীদনগর ইউনিয়নের খুদুরিয়া গ্রামের আওয়ামীলীগ নেতা পরিচয়কারী দুই ভাই দেলোয়ার ফকির ও সানেয়ার ফকির মিলে মসজিদ, রাস্তার উন্নয়নের টাকা কোন কাজ না করেই সমস্ত টাকা গ্রাস করে।

২০২০/২০২১ অর্থবছর ও ২০২১/২০২২ অর্থ বছরের সংসদ উপনেতার বিষেষ বরাদ্দ টিআর ও জেনারেল টিআর ফরিদপুর ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তার স্বাক্ষরিত, জেলাপ্রশাসকের স্বাক্ষরিত, কাজের বিনিময়ে নগদ অর্থের টাকা কোন কাজ না করেই প্রকল্প বরাদ্দ দেখিয়ে তারা অর্থ হাতিয়ে নিয়েছে।

২৫-০৫-২০২১ তারিখে জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা আব্দুস সোবহান স্বাক্ষরিত প্রকল্প ছাগলদি দক্ষিণ পাড়া আছমত সরদারের বাড়ির জামে মসজিদ মেরামত বাবদ ৫০ হাজার টাকা কাজ না করেই দেলোয়ার ফকির আত্মসাৎ করে। এছাড়া তার ছোট ভাই সানোয়ার একই অর্থ বছরে ভূয়া প্রকল্প দেখিয়ে (খুদুরিয়া এইচ বি বি রাস্তা পাচু মেম্বারের বাড়ি হইতে সেকেন মাতুব্বর এর বাড়ি পর্যন্ত রাস্তা মেরামত বাবদ) ১ লাখ টাকা আত্মসাৎ করে।

খুদুরিয়া জামে মসজিদ মেরামত বাবদ ১ লাখ টাকা আত্মসাৎ করা সহ ২০২১/২০২২ অর্থ বছরের ০১-০৩-২০২২ ইং তারিখে জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা আবু নাছের উদ্দিন স্বাক্ষরিত প্রকল্প বরাদ্দ ছাগলদি নতুন বাজার হইতে হাসমত মিয়ার বাড়ি পর্যন্ত মাটি দ্বারা উন্নয়ন বাবদ ২ লাখ টাকা আত্মসাৎ করে সানোয়ার ফকির।

সরেজমিনে গিয়ে দেখা যায় ভূয় মনগড়া প্রকল্প দেখিয়ে ও মসজিদ মেরামত ও রাস্তার উন্নয়ন না করেই সব টাকা হরিলুট করে নিয়েছে দুই ভাই। এলাকায় আওয়ামী লীগ নাম ভাঙ্গিয়ে বিভিন্ন সময় ক্ষমতাগিরি দেখিয়ে এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ করে থাকে বলে জানা যায়। অনেকেই বলেন- জেলা ত্রাণ কর্মকর্তার সাথে আঁতাত করে বিভিন্ন প্রকল্প দেখিয়ে ভাগবাটোয়ারার মাধ্যমে লুটপাট করে নিচ্ছে এই সানোয়ার।

এছাড়া গ্রামের মেম্বার থাকাকালীন সময় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, গর্ভবতী ভাতা করিয়ে দেওয়ার নামে অসহায় হতদরিদ্র মানুষের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া যায়। টাকা ছাড়া কোন কাজই করে দেননা সানোয়ার ফকির। সরকারি টিয়ারের চাল কিনা বেচা করারও হাত রয়েছে এই লুটতরাজ সানোয়ারের।

এছাড়া ছাগলদী গ্রামের সরকারি খালের মাটি বিক্রি করেন আওয়ামী লীগ নেতা দেলোয়ার ফকির। ভেকু গাড়ী দিয়ে সরকারি খালের মাটি বিক্রি করার কথা স্বীকার করলেন আওয়ামী লীগ নেতা দেলো।

স্হানীয় অনেকেই বলেন- দেলো আওয়ামী লীগ করে বলে কাউকেই কেয়র করেনা না এবং রাস্তা, মসজিদ উন্নয়নের টাকা কোন কাজ উন্নয়ন না করেই লুটপাট করে সব গ্রাস করেছে। সংসদ উপনেতার দেওয়া উন্নয়নের টাকায় উন্নয়ন না করেই উন্নয়নের টাকা ঢুকেছে এই আওয়ামী লীগ নেতা দেলো আর সানোয়ারের পকেটে।

স্হানীয় আওয়ামী লীগ নেতা অনেকেই বলেন- এই দেলোর কারনে আওয়ামী দলের বদনাম ছাড়া সুনাম হচ্ছেনা। এই দেলোয়ারে নেতৃত্বে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে চলছে বালু উত্তোলন চলছে বালু বিক্রি। কন্টাকে ছাগলদি ও খুদুরিয়া রাস্তায় বালু ভরাট করছেন। আওয়ামী লীগে মিশে এলাকায় লুটপাটের স্বর্গরাজ্যে পরিনত করছেন বলেও অনেকেই জানান। আল্লাহর ঘর মসজিদ মেরামতের টাকাও সব আত্বসাৎ করেছে।

ভুয়া প্রকল্প দেখিয়ে নিজেদের দুই ভাইয়ের নামে পিআইসি করে কোন কাজ না করেই সব টাকা গ্রাস করেন। লুটপাটের বিষয় জানতে চাইলে দেলোয়ার ফকির কোন জবাব দিতে রাজিনা বলে সাব জানিয়ে দেন।তার ভাই সানোয়ারের নাম্বারে একাধিকবার ফোন দিলে ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি। তবে উন্নয়নের টাকা লুটপাট করে নেওয়ায় এলাকাবাসী নিন্দা জানান ও আওয়ামী লীগ পরিচয়কারী দেলো ও সানোয়ারকে আওয়ামী লীগ দল থেকে বহিষ্কার দাবী করেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com