1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:১৭ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

ধর্ষণের কারণ তো নারী নিজেই : কাল্কি কেকল্যাঁ

বিনোদন প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৫০ বার পঠিত
অভিনেত্রী কাল্কি কেঁকলা

Tags: , ,

ধর্ষণ ইস্যুতে ভারতে ব্যাপক আলোচনা-সমালোচনা হচ্ছে। সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ধর্ষণের কারণ হিসেবে নারীদের দিকে ইঙ্গিত করেছেন। তার সেই মন্তব্য নিয়ে তারকাদের মাঝেও ক্ষোভ ছড়িয়ে পড়ে। সোশ্যাল মিডিয়ায়, গণমাধ্যমে অনেকেই প্রতিবাদ জানিয়েছেন।

বলিউড অভিনেত্রী কাল্কি কেকল্যাঁ ব্যঙ্গের সুরে ধর্ষণের কারণ হিসেবে দায়ী করেছেন ছোট পোশাককে। পরোক্ষে দায়ী করেছেন নারীকেই! কী ভাবে? প্রতিটি কথায় হুল ফুটিয়েছেন কাল্কি।

কাল্কি কেকল্যাঁর বক্তব্য, ‘ধর্ষণের কারণ তো নারী নিজেই! এমন কিছু পোশাক তাঁরা পরেন, যা পুরুষদের উত্তেজিত করে। কারণ, তাঁদের চোখ আছে। তাঁরা দেখেন। নইলে কী আর এ সব হয়?’

কোন কোন পোশাকে নারীকে দেখলে পুরুষের কামোত্তেজনা বাড়ে? তারও তালিকা রয়েছে। ছোট স্কার্ট, হট প্যান্ট, শর্ট ড্রেস, হাতাকাটা গাউন এমনকি বোরখা পরা নারীকে দেখলেও নাকি মদন শরে বিদ্ধ হন পুরুষ! ফলাফল, নিজেদের সামলাতে না পেরে অঘটন ঘটিয়ে ফেলেন। কাল্কির সুরে সুর মিলিয়ে এর পরেই জনৈকার কটাক্ষ, যত নষ্টের গোড়া নারীই!

পৃথিবী যদি নারীশূন্য হত তা হলেই আর ধর্ষণের মতো ঘটনা ঘটত না। তিনি প্রশ্নও তুলেছেন, কিন্তু পুরুষের জন্মদাতা কে? আজ পর্যন্ত কোনও পুরুষ কি পুরুষের গর্ভ থেকে জন্ম নিয়েছেন?

প্রশ্ন শুনেই মুখোশ পরা এক পুরুষ ঝাঁপিয়ে পড়েছেন প্রশ্নকর্ত্রীর উপরে। কোন অধিকারে এই প্রশ্ন তুলবে নারী? প্রশ্নকর্ত্রীর নিমেষে জবাব, ‘সব দোষ আমাদের। প্রশ্ন তোলাটাও আমার ভুল!’

কাল্কির এই কটাক্ষ কি দেবলীনারও? শ্যুটিং সেট থেকে অভিনেত্রীর উত্তর, ‘ঝলকটি অত্যন্ত সময়োপযোগী। আমার সঙ্গে যদিও এই দুর্ঘটনা ঘটেনি। তবু মনে হয়েছে, এটি ভাগ করে নেওয়া দরকার। তাই করেছি।’ ঝলকের পাশে দেবলীনা মতামতও লিখেছেন, ‘অবশ্যই আমাদের দোষ আছে। আর আমাদের পোশাকের। পোশাক উত্তেজক হলে এ সব তো ঘটবেই!’

তাঁর এই বক্তব্যেও উড়ে এসেছে পাল্টা কটাক্ষ। হাঁসখালি ধর্ষণ-খুন কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের প্রেক্ষিতে এক নেট ব্যবহারকারীর দাবি, বাচ্চা ছেলেমেয়েরা একটু দুষ্টুমি করবে না! ওদের চরিত্রের দোষ। একজন মহিলা মুখ্যমন্ত্রী এ কথা বলতে পারলে, ধর্ষকের দোষ কোথায়? এই কটাক্ষের যদিও কোনও উত্তর মেলেনি অভিনেত্রীর কাছ থেকে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com