1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

দ. আফ্রিকার মাটিতে বাংলাদেশের ঐতিহাসিক জয়

স্পোর্টস ডেস্ক | ডেইলি নববার্তা
  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৬৫ বার পঠিত

Tags: ,

অবশেষে এলো দক্ষিণ আফ্রিকা মাটিতে ইতিহাস গড়ে প্রথম জয় তুলে নিলো বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের বাংলাদেশ হারিয়েছে ৩৮ রানে। দক্ষিণ আফ্রিকার মাটিতে যেকোনো ফরম্যাটে টাইগারদের এটিই প্রথম জয়।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত লিটন, সাকিব আর ইয়াসিরের হাফ সেঞ্চুরিতে ৫০ ওভার শেষে ৭ উইকেটে ৩১৪ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। ৩১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসকিন-মিরাজদের দুর্দান্ত বোলিংয়ে ৪৮.৫ ওভারে ২৭৬ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। আর তাতেই ইতিহাসে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটি থেকে তাদের বিরুদ্ধে ৩৮ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগার বাহিনী।

প্রোটিয়াদের বিপক্ষে অধরা জয়ের আক্ষেপ ঘুচলো বাংলাদেশ দলের। এর আগে সেখানে খেলা দ্বিপাক্ষিক সিরিজে কোনো ম্যাচই জেতেনি টাইগাররা। তিন ফরম্যাটে ১৯ ম্যাচ খেলে পরাজয় সবকটিতে। এমনকি দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলা ১৪ ওয়ানডের কোনোটিতেই জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ দল। সেই আক্ষেপ ঘুচলো এবার। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৩৮ রানে হারিয়েছে বাংলাদেশ।

নিজেদের ঘরের মাঠে খেলা সবশেষ সিরিজে ভারতকে নাস্তানাবুদ করে প্রোটিয়ারা। ৩ ম্যাচ সিরিজ জেতে ৩-০ ব্যবধানে। বাংলাদেশের বিপক্ষে সিরিজেও ফেভারিট দলটির নাম দক্ষিণ আফ্রিকা। তবে মাঠের ক্রিকেট যে আর পরিসংখ্যানের অঙ্কে মেলে না। সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ৩১৩ রানের বিশাল সংগ্রহ জমা করে বাংলাদেশ দল। ৩১৪ রানের টার্গেট টপকাতে নেমে ২৭৬ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস। এতে ৩৮ রানের জয়ের সঙ্গে আইসিসি সুপার লিগের গুরুত্বপূর্ণ ১০ পয়েন্ট পেল টাইগাররা।

বিস্তারিত আসছে…

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com