আজ সোমবার, আগস্ট ১৫, ২০২২ | সময় : ১০:০২ পূর্বাহ্ণ
হোমক্যাটাগরিমানিকগঞ্জদৌলতপুরে অবৈধভাবে ঋণদান কার্যক্রম পরিচালনা, গ্রেফতার ২

দৌলতপুরে অবৈধভাবে ঋণদান কার্যক্রম পরিচালনা, গ্রেফতার ২

- Advertisement -

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় অবৈধভাবে ঋণদান কার্যক্রম পরিচালনা ও প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যায় গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪, সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আরিফ হোসেন।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার ধামশ্বর ইউনিয়নের কাকনা গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে মো: রবিউল আলম ওরফে আদম (৩৩) ও একই গ্রামের মো: সিদ্দিকুর রহমানের ছেলে মো: বিদ্যুৎ হোসাইন (২৫)।

- Advertisement -

লে. কমান্ডার আরিফ হোসেন জানায়, মানিকগঞ্জের দৌলতপুরের কাকনা গ্রামের নিম্নআয়ের মানুষদের টার্গেট করে ঋণের লোভ দেখিয়ে সঞ্চয় করানো, আমানতের উপর অধিক মুনাফা, বিভিন্ন প্রকারের ডিপোজিট স্কিম, পেনশন স্কিম, দৈনিক ২০০ থেকে ৩০০ টাকা করে জমার বিনিময়ে দৌলতপুরে একটি করে ফ্ল্যাট বা জমি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছিল পল্লী উন্নয়ন সমিতি লিমিটেড নামের একটি অবৈধ প্রতিষ্ঠান। তারা মুনলাইট ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড নামে নিবন্ধন নিলেও প্রতারণার লক্ষ্যে পল্লী উন্নয়ন সমিতি লিমিটেড নামে অবৈধভাবে ঋণদানের কার্যক্রম চালু ও লিফলেট প্রচার করে আসছিল।

তিনি আরো জানান, ক্ষতিগ্রস্থ ভুক্তভোগীদের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার কাকনা বাজারে অভিযান চালিয়ে পল্লী উন্নয়ন সমিতি লিমিটেডের সভাপতি রবিউল ও কোষাধ্যক্ষ বিদ্যুৎ কে গ্রেফতার করা হয়। এই সমিতি প্রতিষ্ঠার পর থেকে বিগত ১২ বছরে দুই কোটি অর্থ আত্মসাৎ করেছে তারা। বর্তমানে তাদেরকে দৌলতপুর থানায় প্রেরণ করা হয়েছে।

- Advertisement -
আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ