1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন

দেশের বাজারে স্বর্ণের দাম সর্বোচ্চ উচ্চতায়

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২১ মে, ২০২২
  • ৫৮ বার পঠিত
Gold Dailynobobarta

Tags: , ,

অতীতের সব রেকর্ড ছাড়িয়ে দেশের বাজারে স্বর্ণের দাম সর্বোচ্চ উচ্চতায় পৌঁছাল। এখন এক ভরি সবচেয়ে ভালো মানের স্বর্ণ কিনতে হাতে গুনে ৮২ হাজার ৪৬৬ টাকা দিতে হবে। বাংলাদেশের ইতিহাসে এর আগে কখনই মূল্যবান এ ধাতুটি এত দামে বিক্রি হয়নি।

শ‌নিবার (২১ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রোববার (২২ মে) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।

আন্তর্জাতিক বাজারে ডলারসহ অন্যান্য মুদ্রার দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। স্থানীয় বুলিয়ান মার্কেটেও স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ২২ মে থেকে কার্যকর হবে।

দাম বাড়ার কার‌ণে ২২ মে থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮২ হাজার ৪৬৪ টাকা। ২১ ক্যারেটের সোনার দামও ৪ হাজার ২৪ টাকা বা‌ড়ি‌য়ে ৭৮ হাজার ৭৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বে‌ড়ে‌ছে তিন হাজার ৫০০ টাকা; এখন বিক্রি হবে ৬৭ হাজার ৫৩৫ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ২ হাজার ৮৫৭ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ২২০ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

আজ শ‌নিবার পর্যন্ত ভালো মানের সোনা কিনতে খরচ প‌ড়ছে ৭৮ হাজার ২৬৫ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৭৪ হাজার ৭০৮ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি ৬৪ হাজার ৩৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৫৩ হাজার ৩৬৩ টাকা।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park