1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন

দিল্লিতে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৪ মে, ২০২২
  • ২৮ বার পঠিত
27 killed in four storey building fire in Delhi, arrest 2

Tags: , , , ,

ভারতের রাজধানী দিল্লিতে একটি চার তলা ভবনে লাগা আগুনে পুড়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন ৪০ জনের মতো। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার সন্ধ্যার আগে এই আগুনের ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, কর্তৃপক্ষ ভবনটিতে তল্লাশি করছে।

এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, বাণিজ্যিক ভবনটির দুই মালিক হরিশ গোয়েল ও বরুণ গোয়েল। এসময় ভবনটিতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না রাখায় এবং বিশাল এ বাণিজ্যিক ভবনটিতে একটি মাত্র সিঁড়ি রাখায় এ প্রাণহানির জন্য তাদের দায়ী করা হয়।

এছাড়া ভবনটি নির্মাণে দমকল বাহিনীর সার্টিফিকেটও নেয়া হয়নি। শুক্রবার বিকালে ভবনটির দ্বিতীয় তলায় একটি মোটিভেশনাল স্পিচের অনুষ্ঠান চলছিলো। সেখান থেকেই মূলত আগুনের সূত্রপাত হয় বলে জানায় পুলিশ।

এর আগে, পূর্ব দিল্লির মুন্ডাকা মেট্রো স্টেশনের পাশে বাণিজ্যিক ভবনটিতে আগুন লাগার পর ৪টা ৪০ মিনিটে খবর পায় ফায়ার সার্ভিস। তাদের ২০টি ইউনিট আগুন নেভাতে কাজ শুরু করে। তারা ভবন থেকে ৬০ থেকে ৭০ ব্যক্তিকে উদ্ধার করে। এ ছাড়া ২০ জনের মরদেহ উদ্ধার করা হয় বলে জানায় পুলিশ।

আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু বলতে পারেনি কর্তৃপক্ষ। দিল্লি ফায়ার সার্ভিসের ডেপুটি চিফ অফিসার সুনীল চৌধুরী বলেন, ‘ভবনটি ছিল সিসিটিভির গোডাউন ও অফিস। আমরা তল্লাশি অব্যাহত রেখেছি। লোকজন বলছেন, এখনও অনেকেই আটকা পড়ে আছেন।’

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার সামির শর্মা বলেন, ‘প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন আগুন লাগা ভবনে একটি কোম্পানি তাদের অফিস হিসেবে ব্যবহার করত।’

দেশটির প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের দপ্তর থেকে টুইট করে আগুনে মৃতদের ঘটনায় শোক প্রকাশ করা হয়েছে। সে সঙ্গে তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে টুইটে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com