1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১০:২৫ পূর্বাহ্ন

দিনাজপুরের ফুলবাড়ীতে তরমুজের কেজি ৪৫ টাকা

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৩৮ বার পঠিত

Tags: , ,

দিনাজপুরের ফুলবাড়ীতে তীব্র গরমে তরমুজের কেজি ৪৫ টাকা এবং ৬০ টাকা কেজিতে আনারস বিক্রি হচ্ছে। আজ মঙ্গলবার সকালে ফুলবাড়ী উপজেলার বিভিন্ন হাটবাজার ঘুরে দেকা গেছে, ফুলবাড়ী পৌর শহরের নিমতলা মোড় এলাকার আঞ্চলিক মহাসড়কের পার্শ্বে তরমুজ ব্যবসায়ীরা প্রকার ভেদে ৪৫ থেকে ৫৫ টাকা কেজি দরে তরমুজ বিক্রি করছেন। কোথাও কোথাও সবজির দোকানে একইভাবে তরমুজ ও আনারস বিক্রি করা হচ্ছে।

ফুলবাড়ী পৌরশহরের নিমতলা মোড় এলাকার আনারস বিক্রেতার সবুর মিয়া বলেন, আড়ত থেকে পিস হিসেবে আনারস কিনে এনে দাম বেশি পড়ায় এখানে কেজি দরে বিক্রি করতে হচ্ছে। এতে যে পরিমাণ লাভ হয় তাতে আমরা ঝুঁকিতে থাকি। কারণ ফল পচনশীল জাতীয়। ফলে প্রতিদিন যে পরিমাণ আনারস বেচে যায় তার মধ্যে কিছু না কিছু পচে নষ্ট হয়। যা পুরোটাই লোকসান গুণতে হয়। ফলে আনারস বিক্রি করে খুব বেশি লাভ হয় না।

একই এলাকার তরমুজ বিক্রেতা সাদেক আলী, সারওয়ার্দী হোসেন ও সাইদুল ইসলাম বলেন, পিস দরে তরমুজ বিক্রি করলে তেমন লাভ হয় না বলেই কেজিতে বিক্রি করতে হচ্ছে। কেজিতে তরমুজ বিক্রি করলে ক্রেতাদের সাথে কথা কম বলে বেশি লাভ করা যায়।

একই এলাকায় তরমুজ কিনতে আসা মহেন্দ্র চন্দ্র সাহা ও শহিদুল ইসলাম বলেন, একটি ছোটমোট তরমুজ কিনতে গেলেও ৩০০ থেকে ৪৫০ টাকা লেগে যাচ্ছে। এতো টাকা দিয়ে সাধারন মানুষের পক্ষে তরমুজ কিনে খাওয়া কষ্টসাধ্য ব্যাপারে পরিণত হয়েছে।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান যুব ঐক্য পরিষদের ফুলবাড়ী শাখার আহবায়ক মানিক সরকার বলেন, বাড়ীতে নারায়ণ পূজোর জন্য আনারত কিনতে এসে শুণি আনারসও ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ কারণে আনারস না কিনেই বাড়ী চলে গেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, বাজার মনিটরিংয়ের মাধ্যমে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলার সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, সরকারিভাবে তরমুজের মূল্য নির্ধারণ না থাকায় এমনটি হচ্ছে। তবে মোকামে কেনার রসিদ দেখে মূল্য নির্ধারণের উদ্যোগ নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park