1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন

দলের পরিবর্তে দল নয় ‘জাতীয় সরকার’ প্রয়োজন : আ স ম রব

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ১০৫ বার পঠিত
দলের পরিবর্তে দল নয় 'জাতীয় সরকার' প্রয়োজন

Tags: , ,

ডাকসু ভিপি ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, রাষ্ট্র ক্ষমতায় দলের পরিবর্তে আর দল নয়। গত পঞ্চাশ বছর দলের পরিবর্তে দল ক্ষমতায় এসে নিজেদের নিয়েই ব্যস্ত থেকেছে রাষ্ট্রের মৌলিক প্রয়োজন মেটাতে ন্যূনতম উদ্যোগ গ্রহণ করেনি।

বর্তমান সরকার গত ১৫ বছরে দেশের মানুষকে মালিকানা থেকে বিচ্ছিন্ন করেছে, গণতন্ত্র, আইনের শাসন ও মানবাধিকার থেকে বঞ্চিত করেছে। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে অবৈধভাবে সম্পৃক্ত করে রাষ্ট্রকে ব্যক্তিগত ও দলীয় স্বার্থ রক্ষা করার উপযোগী প্রতিষ্ঠানে পরিণত করে ফেলেছে। এই ধ্বংসের কিনারে দাঁড়িয়ে থাকা রাষ্ট্রব্যবস্থাকে কোন একক দল বা দলীয় সরকার উদ্ধার করতে পারবেনা। রাষ্ট্রের মৌলিক প্রশ্নে অর্থাৎ সংবিধান সংস্কার, রাষ্ট্র মেরামত ও শাসন কাঠামোর প্রশ্নে ‘জাতীয় সরকার’ অনিবার্য হয়ে পড়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সীমাহীন দুর্নীতির প্রতিবাদে এবং ‘জাতীয় সরকার’এর দাবিতে স্বাধীন বাংলা সুপার মার্কেট সম্মুখে (মিরপুর-১) সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে আ স ম‌ রব এসব বলেন।

মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু, মোস্তফা কামাল, এসএম শামসুল আলম নিক্সন প্রমুখ। সমাবেশে সভাপতিত্ব করেন বীর মুক্তিযুদ্ধা মাইনুর রহমান।

আ স ম রব বলেন, নিরন্ন মানুষের হাহাকার, কর্মহীন মানুষের যন্ত্রণা, শিক্ষিত যুবকদের দীর্ঘশ্বাস এবং কয়েক কোটি মানুষ অভুক্ত থাকার পরও সরকার প্রতিনিয়ত অনুষ্ঠানের প্রাচুর্যে ডুবে আছে। দেশের মানুষ অভুক্ত থাকবে আর সরকার অনুষ্ঠানের নামে অপচয়, আতশবাজিতে ব্যস্ত থাকবে এটা বিশ্বের বিরল ঘটনা। কিছু মানুষ অতি দ্রুত ধনী হবে, আর কয়েক কোটি মানুষ দুর্ভোগ নিয়ে চলতে থাকবে এটা কোন রাষ্ট্রের চরিত্র হতে পারে না।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com