‘তুমি বৃষ্টি হয়ে এসো’ গেয়ে ফের আলোচনায় এম এইচ রিজভী

তরুণ প্রজন্মের প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী এম এইচ রিজভী। এরই মধ্যে সুরের মূর্ছনায় আর কণ্ঠের কারিশমায় তিনি জয় করে নিয়েছেন অগণিত দর্শকের হৃদয়ের স্পন্দন।

এবার মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গত ২৪ মার্চ (বৃহস্পতিবার) ‘Dr Tarannum Afrin’s Studio’ নামের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে এম এইচ রিজভী এবং তারান্নুম আফরিনের দ্বৈত কণ্ঠে গাওয়া হৃদয়স্পর্শী প্রেমের গান ‘তুমি বৃষ্টি হয়ে এসো’। গানটিতে এম এইচ রিজভীর সঙ্গে মডেল হিসেবে জুটি গড়েছেন প্রিয়াঙ্কা মুখার্জি এবং প্রেমানুভূতিতে পরিপূর্ণ ও স্পন্দিত রোমান্টিক ধাঁচের এ গানটি লিখেছেন আলামিন ইসলাম।

এদিকে, এরই মধ্যে ওই ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশের সঙ্গে সঙ্গেই তা দর্শকদের মাঝে ইতিবাচক সাড়া জাগাতে সমর্থ হয়েছে এবং গানটি ব্যাপকভাবে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। সেই সূত্র ধরেই, জনপ্রিয় সামাজিক মাধ্যম টিকটক এবং লাইকিতেও এখন গানটিকে ঘিরে অভিনয় করতে দেখা যাচ্ছে অনেককেই।

প্রসঙ্গত যে, ভারতের হিমাচল প্রদেশের মানালির মনোমুগ্ধকর, দৃষ্টিনন্দন এবং নয়নাভিরাম লোকেশনে চিত্রায়িত হয়েছে গানটির মিউজিক ভিডিও। অপরদিকে, চোখ ধাঁধানো লোকেশনে চিত্রায়িত এ ধরণের গান দেশের মিউজিক ইন্ডাস্ট্রির সুদিন ফেরাতে তাৎপর্যবহ অবদান রাখবে বলেই মনে করছেন সংগীত জগতের সঙ্গে সংশ্লিষ্টরা এবং সংগীতপ্রমি বাঙালিরা। গানটির সঙ্গীত পরিচালনা করেছেন মিনহাজ জুয়েল এবং গানটির কোরিওগ্রাফার হিসেবে ছিলেন শুভাশিষ সিকদার।

উল্লেখ্য যে, শুধু হৃদয় হরণ করা কণ্ঠই নয়; উপরন্তু নিজের সুদর্শন চেহারার দরুণও নতুন প্রজন্মের কাছে আরও বেশি পরিচিত এবং জনপ্রিয় হয়ে উঠেছেন এম এইচ রিজভী। বর্তমানে যেন সংগীতের সঙ্গেই ঘর বেঁধেছেন প্রবল সম্ভাবনাময় এই সংগীতশিল্পী এবং সংগীতকেই মন ও মননে ধারণ ও বহন করে সংগীতচর্চাকেই করে তুলেছেন তার ধ্যান, জ্ঞান এবং সাধনার সারথি। সবমিলিয়ে, দর্শকদের সামনে নিজেকে প্রমাণেই যেন মরিয়া হয়ে আছেন সংগীতের নবীন এই অপ্রতিরোধ্য কাণ্ডারী।