ঢাকায় প্রথমবারের মতো স্বর্ণমেলা শুরু

দেশের জুয়েলারি শিল্পকে দেশে ও বিদেশে নতুন করে তুলে ধরতে প্রথমবারের মতো ঢাকায় তিন দিনের স্বর্ণমেলা শুরু হয়েছে।এই মেলার আয়োজন করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে মেলার উদ্বোধন করেন কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। ১৯ মার্চ শনিবার শেষ হবে মেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে ঘোষণা দেয়া হয়, ক্রেতা ও দর্শনার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবেন। উন্মুক্ত থাকবে। মেলায় আগত দর্শনার্থীদের জন্য র‌্যাফেল ড্রতে নগদ ১০ লাখ টাকার প্রথম পুরস্কার, ৫ লাখ টাকার ২য় পুরস্কার এবং ৩য় পুরস্কার হিসেবে পরবর্তী ১০ জনের জন্য রয়েছে ১ লাখ টাকা করে ১০টি পুরস্কার।
ঢাকায় প্রথমবারের মতো স্বর্ণমেলা শুরু


দেশে প্রথমবারের মতো আয়োজন করা এই মেলায় দুই লাখের বেশি দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করছেন আয়োজকরা। মোট ৬৫ টি স্টল অংশ নিয়েছে। দেশ-বিদেশের ক্রেতা-বিক্রেতারা এতে অংশ নিচ্ছেন। এর মাধ্যমে দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নতুন নতুন ডিজাইনের অলংকারের পরিচিতি ঘটবে বলে আশা করছেন তারা।