1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন

টিকা না নিলে ট্রেড লাইসেন্স বাতিল : মেয়র আতিকুল

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪৩ বার পঠিত
মেয়র আতিকুল ইসলাম

Tags: , , ,

করোনার টিকা না নিলে ট্রেড লাইসেন্স বাতিল করা হবে বলে ব্যবসায়ীদের হুঁশিয়ার দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারে গণটিকাদান কর্মসূচি পরিদর্শনে গিয়ে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এখন থেকে যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, তাদের টিকা কার্ড থাকতে হবে। এছাড়া যেসব দোকানদারের টিকা কার্ড থাকবে না তাদের লাইসেন্স বাতিল করা হবে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, সরকার সারাদেশে বিনামূল্যে টিকা দিচ্ছে। ভোটার আইডি কার্ড এবং জন্মনিবন্ধন না থাকলেও মোবাইল নম্বর দিয়ে টিকা পাচ্ছে মানুষ। এখন কেউ যদি হেলা করে টিকা না নেন, তা অপরাধ হিসেবে গণ্য হবে।

তিনি বলেন, ডিএনসিসি এলাকায় ৫৪টি ওয়ার্ডের ৪৮৬টি কেন্দ্রে গণটিকা কার্যক্রম চলছে। পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। আজ যারা টিকা না নেবে, তাদের বিরুদ্ধে ১ মার্চ থেকে অভিযান শুরু হবে। ডিএনসিসির ১০টি অঞ্চলে ১০ জন ম্যাজিস্ট্রেট নামানো হবে। কোনো দোকানদারের করোনা টিকা কার্ড না থাকলে ট্রেড লাইসেন্স বাতিল হবে। আর যারা নতুন করে ট্রেড লাইসেন্স নিতে যাবেন, টিকা কার্ড ছাড়া তাদের লাইসেন্স দেওয়া হবে না।

পোশাক শ্রমিকরা টিকা নিচ্ছেন জানিয়ে মেয়র বলেন, শ্রমজীবী মানুষের মধ্যে পোশাক শ্রমিকেরা অন্যতম। তাদের টিকার আওতায় আনতে মালিকদের সঙ্গে কথা হয়েছে। আজ তারা উৎসবমুখর পরিবেশে টিকা নিচ্ছেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park