টাইব্রেকারে ২১ শট, শেষ হাসি লিভারপুলের

Liverpool won the Carabao Cup six years after losing to Chelsea

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্ব ক্লাব কাপ চ্যাম্পিয়ন চেলসিকে হারিয়ে কারাবাও কাপের শিরোপা ঘরে তুলেছে লিভারপুল। জমজমাট ফাইনালটি টাইব্রেকারে জিতে নিয়ে ৮ বছর পর এই শিরোপা জিতল অল রেডরা। ওয়েম্বলি স্টেডিয়ামে নির্ধারিত সময় পর্যন্ত গোলশূন্য থেকে পরে টাইব্রেকারে ১১-১০ ব্যবধানে জিতে নেয় লিভারপুল।

মৌসুমের প্রথম শিরোপা হিসেবে কারাবাও কাপ জিতে নিল ইয়ুর্গেন ক্লপের বাহিনী। প্রথমবার ১৯৬৫ সালে এই শিরোপা জেতে চেলসি। সবশেষ ২০১৬ সালে এ ট্রফি জিতেছিল ইংলিশ জায়ান্টরা। ৮ বছর পর শিরোপা খরা কাটল তাদের। সবমিলিয়ে নবমবার এই শিরোপা জিতল লিভারপুল।

ম্যাচের শুরুতে ইউক্রেনের সমর্থনে এক মিনিট হাততালি দেয় পুরো স্টেডিয়াম। ইউক্রেনের ওপর রাশিয়ার নির্যাতনের প্রতিবাদ করেন খেলোয়াড় ও মাঠে আসা দর্শকরা।পরে খেলা চালু হলে দুই দলের লড়াই জমে ওঠে। সোয়ানে-সোয়ানে লড়াই করে দুই দলই। সমান তালে খেলতে থাকে।

লিড নিতে পারত লিভারপুল। অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয়ে যায় লিভারপুলের ডিফেন্ডার জোল মাতিপের গোল। অন্যদিকে ভিএআরে একই কারণে বাতিল হয় চেলসির কাই হার্ভেটসের গোলও। নির্ধারিত সময় পর্যন্ত কোনও দলই গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে।

সেখানে বাজিমাত করে ফেলেছিলেন চেলসির ফরোয়ার্ড রোমেলু লুকাকু। তার গোলে লিড নেয় চেলসি। কিন্তু ভিএআরে সেই গোলটিও বাতিল হলে হতাশ হতে হয় চেলসিকে। এক্সট্রা টাইমেও গোল না হওয়ায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। সেখানে উত্তেজনাকর টাইব্রেকারটি ১১-১০ ব্যবধানে জিতে নেয় লিভারপুল।