টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজের শেষ ম্যাচ জিতলেই সফরকারীদের হোয়াইটওয়াশের স্বাদ দেবে স্বাগতিকরা। প্রথম দুই ম্যাচে আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজের ওপর ভর করে এসেছিল দারুণ জয়। দ্বিতীয় ম্যাচে তো পাত্তাই পায়নি আফগানিস্তান।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। আগের ম্যাচেও একই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করা বাংলাদেশ এই ম্যাচ জিতলে সিরিজ জিতবে ৩-০ ব্যবধানে। হোয়াইটওয়াশের পাশাপাশি আইসিসি ওয়ানডে সুপার লিগে গুরুত্বপূর্ণ ১০ পয়েন্টের জন্য এই ম্যাচেও জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছে না টাইগাররা।

এই ম্যাচেও বাংলাদেশের একাদশ অপরিবর্তিত রয়েছে। আফগানিস্তানের একাদশে এসেছে একটি পরিবর্তন। চোট আক্রান্ত রহমানউল্লাহ গুরবাজ নেই একাদশে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, ফরিদ আহমেদ মালিক, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকি।