শুক্রবার, আগস্ট ১২, ২০২২
Homeবরিশাল বি.ঝালকাঠিঝালকাঠিতে আনসার সদস্যদের ভাতা প্রদানে ঘুষ নেয়ার অভিযোগ

ঝালকাঠিতে আনসার সদস্যদের ভাতা প্রদানে ঘুষ নেয়ার অভিযোগ

ঝালকাঠির রাজাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের ভাতার বিনিময়ে ঘুষ ওেয়ার অভিযোগ উঠেছে। আজ সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাজাপুর উপজলা পরিষদ চত্তরে ভাতা নিতে আসা আনসার সদস্যরা এ অভিযোগ করেন।

ভাতা নিতে আসা আনসার সদস্যরা বলেন, গত জুন মাসে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য সদস্য নিয়োগ করেন এখানকার স্থানীয় কমান্ডাররা। প্রত্যেক কমান্ডার ১৭জন করে সদস্য নিয়োগ করার দায়িত্ব পান। এভাবে ৫৪টি ভোট কেন্দ্রে ৫৪জন কমান্ডার ৯১৮জন আনসার সদস্য নির্বাচন করেন তারা। নিয়োগের সময় আমাদেরকে একদিন ডিউটির জন্য পাচ হাজার টাকা দিবেন বলে প্রতিশ্রুতি দেন ,বিনিময়ে অফিস খরচ বাবদ আমাদের কাছ থেকে জন প্রতি এক হাজার টাকা করে দাবি করে কমান্ডার। পরবর্তীতে আমরা কমান্ডারকে টাকা দিয়ে নিয়োগ নিয়ে নির্বাচনের ডিউটি করি।

আনসার সদস্য মো. ইকবাল, অহিদুল, ফারুক হামীম, রেক্সোনা, মনিরা, পিয়ারা ও মমতাজ বেগম অভিযোগ করে বলেন, আমরা গরীব মানুষ, ভোটের একদিন ডিউটি করলে পাচ হাজার টাকা পাব সেই আশায় আমরা একহাজার, আটশত, ছয়শত যে যেভাবে পারছি সামর্থ অনুযায়ী আমাদের কমান্ডারদের দিয়েছি। এখন দেখি খোরাকী ও যাতায়াত ভাড়াসহ এক এক জনকে ২২০৩ টাকা দেওয়া হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে উপস্থিত বেশ কয়েকজন কমান্ডার আনসার সদস্যদের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করে বলেন,টাকা শুধু আমরা স্থানীয় কমান্ডাররাই খাই নাই, এর ভাগ নিয়েছে উপজেলা, জেলা কমান্ডারসহ সবাই।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ঝালকাঠি জেলা কমান্ডার মো. আলমগীর হোসেন বলেন, আপনাদের মাধ্যমেই টাকা নেওয়ার ঘটনাটি জানলাম। কোন গ্রাম কমান্ডার আনসার সদস্যদের কাছ থেকে টাকা নিয়ে থাকলে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular