1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৫০ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:৫০ অপরাহ্ন

জাপানে মুক্তি পেয়েছে বাংলাদেশের সিনেমা ‘শিমু’

বিনোদন প্রতিনিধি
  • আপডেট সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৫৪ বার পঠিত
জাপানে মুক্তি পেয়েছে বাংলাদেশের সিনেমা ‘শিমু’
জাপানের ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বাংলাদের সিনেমা শিমু। ছবি: সংগৃহীত

Tags: , , ,

পোশাকশিল্পের মাধ্যমে দেশের অর্থনৈতিক সাফল্যে নারী শ্রমিকদের অবদান ও নির্ভরশীলতার আলোকে দৃঢ়চেতা নারী পোশাকশ্রমিকদের সংগ্রাম ও সাফল্যের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমা শিমু।

রুবাইয়াত হোসেনের পরিচালিত এই সিনেমাটি গত ১১ মার্চ মুক্তি পেয়েছে দেশের প্রেক্ষাগৃহে। এবার জানা গেল জাপানের ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শিমু। রোববার সিনেমাটির ফেসবুক পেজ ‘শিমু-মেড ইন বাংলাদেশ’ থেকে এক পোস্টে এ তথ্য জানানো হয়েছে।

চারটি ছবি পোস্ট করে সেখানে লেখা হয়েছে, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশে নির্মিত শিমু- হোক্কাইডো থেকে ওকিনাওয়া পর্যন্ত জাপানের ১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। আমাদের জাপানি ডিস্ট্রিবিউটর প্যান্ডোরার নেতৃত্বে নারীরা আছেন ও আমাদের জাপানি সাবটাইটেলটি ওসাকা নারী বিশ্ববিদ্যালয়ের নারীরা করেছেন।

‘গতকাল পরিচালক রুবাইয়াত হোসেন ভার্চুয়ালি যুক্ত হয়ে জাপানি দর্শকদের সঙ্গে মতবিনিময় করেন। অনেক ধন্যবাদ ও ভালোবাসা।’ এর আগে ১২টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে সাতটি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে শিমু। বাণিজ্যিকভাবে সিনেমাটি অনেকগুলো দেশে প্রদর্শিত হয়েছে।

নির্মাতা আগেই জানিয়েছিলেন বাংলাদেশের পর সিনেমাটি মুক্তি পাবে জাপানে। এটি বাংলাদেশের কোনো সিনেমা বাণিজ্যিকভাবে প্রথমবার জাপানে মুক্তি পাওয়ার ঘটনা।

এতে চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, নভেরা রহমান, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবি মায়া, মোস্তফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি, সামিনা লুৎফা প্রমুখ।

এ ছাড়া দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com