1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলায় নওগাঁয় ৯ জনের মৃত্যুদণ্ড

রুবাইত হাসান, স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৭৪ বার পঠিত
নওগাঁয় ৯ জনের মৃত্যুদণ্ড

Tags: , ,

নওগাঁয় চাঞ্চল্যকর ট্রিপল মার্ডারের মামলায় ২০ আসামির মধ্যে ৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- মো. সাইদুল ইসলাম, আইজুল হক, জালাল হোসেন, হেলাল হোসেন, বেলাল হোসেন, মো. জায়েদ, আবুল হোসেন, মো. মোস্তফা, মো. সোহাগ আলী।

এছাড়া মো. হাসেম আলী আরেক জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের সবার বাড়ি জেলার বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে। রায়ে বলা হয়, দণ্ডবিধি ৩০২/৩৪ ধারা মোতাবেক আসামিদের অপরাধ প্রমাণিত হওয়ায় মামলার ২০ আসামির মধ্যে ৯ জনের মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। সঙ্গে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অন্য আরেক আসামির আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়। বাকি ১০ আসামির অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন আদালত।

রায়ের পর কান্নায় ভেঙ্গে পড়েন আসামি পক্ষের স্বজনরা। রায়ের পর রাষ্ট্রপক্ষের আইনজীবী মোজাহার হোসেন সন্তোষ প্রকাশ করে বলেন, এই রায় সমাজের জন্য আলাদা বার্তা বহন করে। এর মধ্য দিয়ে আগামীতে আর কেউ এ ধরনের ঘটনা সংঘটিত করার সাহস করবে না। তবে রায়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম-২। তিনি বলেন, এই রায়ে বিচারের সঙ্গে সঙ্গে বিচারকের আবেগ বেশি কাজ করেছে। সাজাপ্রাপ্ত আসামিরা উচ্চ আদালতে যাবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গগত, ২০১৪ সালের ৬ জুন বিকেলে বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে সংঘর্ষ হয় দুই পক্ষের মধ্যে। এ সময় আসামি পক্ষের হামলায় শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদ মারা যান। পরে নিহত শহিদুল ইসলামের ছেলে ফরহাদ হোসেন বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। যেখানে ২৪ জনকে আসামি করা হলে চার্জশীটে দু’জনের নাম বাদ দেয়া হয়। অন্যদিকে আরও দু’জন মারা যান।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com