আজ সোমবার, আগস্ট ১৫, ২০২২ | সময় : ১০:৪৩ পূর্বাহ্ণ
হোমক্যাটাগরিলক্ষ্মীপুরঘূর্ণিঝড় আসানি'র প্রভাবে লক্ষ্মীপুরের উপকুলে বৃষ্টি ও দমকা হাওয়া

ঘূর্ণিঝড় আসানি’র প্রভাবে লক্ষ্মীপুরের উপকুলে বৃষ্টি ও দমকা হাওয়া

- Advertisement -

বঙ্গোপসাগর থেকে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় আসানি’র প্রভাবে লক্ষ্মীপুরের উপকূলে বৃষ্টি ও দমকা হাওয়ার হচ্ছে।

সোমবার (৯ মে) বিকেলে সরেজমিন কমলনগর উপজেলার মেঘনা নদীর পাড় মুন্সিগঞ্জ বাজার এলাকায় গিয়ে দেখা যায়, নদীর পানি এখনো স্বাভাবিক রয়েছে। আকাশে সাদা-কালো মেঘে ঢেকে আছে। মাঝে মাঝে দমকা হাওয়ার গতিবেগ আসে সাথে হচ্ছে বৃষ্টিও।

- Advertisement -

এদিকে সকাল থেকে জেলার ৫টি উপজেলায় হালকা মাঝারী বৃষ্টির পাশাপাশি দমকা হাওয়ার বলে জানা গেছে। অপরদিকে ঘূর্ণিঝড় আসানি মোকাবেলায় ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে।

চার কালকিনির গ্রামের মো. হানিফ পেশায় মাছ শিকারী, তিনি বলেন এখনো নদীর পানি স্বাভাবিক রয়েছে। আমাদের কাছে সবসময় নদী এক। ছোট বেলা থেকে নদীর সাথে সংগ্রাম করে বেঁচে আছি। এ পর্যন্ত নদীর ভাঙনে আমাদের দুইবার বসতভিটে তলিয়ে গেছে। তাই এখন আর হারানো কিছু নেই।

মুন্সিগঞ্জ বাজার ব্যবসায়ী মো. আবু তাহের বলেন, শুনছি ঘূর্ণিঝড় হবে। তাই সকাল থেকে থেকে থেমে বৃষ্টি হচ্ছে। তেমন বেচাকেনা নেই। জেলেরাও নদীতে যাচ্ছে না। এ মেঘনা নদীর বুকে আমাদের ৩ বার ঘরবাড়ি ভেঙে গেছে।

- Advertisement -

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান মুঠোফোনে জানান, ঘূর্ণিঝড় আসানি মোকাবেলায় ইতিমধ্যে আমরা সকল প্রকার প্রস্ততি নিয়েছি। নদীর পাড়ের মানুষদের নিরাপদে যেতে মাইকিং করা হয়েছে।

- Advertisement -
আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ