1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০২ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০২ পূর্বাহ্ন

ঘিওরে আ’লীগ নেতার বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

আল মামুন, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৮১৯ বার পঠিত
ঘিওরে আ'লীগ নেতার বিরুদ্ধে সরকারি জায়গা দখলের অভিযোগ

Tags: , ,

মানিকগঞ্জের ঘিওরে সরকারি জায়গা দখল করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতার নামে। অভিযুক্ত আনোয়ারুল ইসলাম উপজেলার সিংজুরী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তাঁর বিরুদ্ধে সরকারি রেজিস্ট্রেশনভুক্ত স্থানীয় ক্লাবের খেলার মাঠের ১০ শতাংশ জায়গা দখল করে ব্যবহার করার অভিযোগ উঠেছে। এব্যাপারে এলাকাবাসী ওই জমি উদ্ধারে উপজেলা সহকারী কমিশনার ভুমি বরাবর আবেদন করেছেন।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বীর সিংজুরী গ্রামের সরকারি রেজিস্ট্রেশনভূক্ত “সিংজুরী বিণা পানি সমাজ কল্যান সমিতি” নামক একটি ক্লাব ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয়। এই সংগঠনের ১৭৯ শতাংশ জমিতে রয়েছে খেলার মাঠ। এই জমিগুলো বীণাপাণি সমিতির নামে বরাদ্দ এনে দেন তৎকালীন ইউপি চেয়ারম্যান (বর্তমান মানিকগঞ্জ ১ আসনের এমপি নাঈমুর রহমান দুর্জয়ের দাদা) মো: মোসলেম উদ্দিন। স্থানীয় এই ক্লাব ব্যবহার করে আসছে।

এই মাঠের পাশেই আওয়ামীলীগ নেতা আনোয়ারুলের বাড়ি। মাঠের উত্তর-দক্ষিন পাশের ৬ শতাংশ জমি ইতিপূর্বে দখল করে টিনের ঘর নির্মাণ করে বসত বাড়ি বর্ধিত করেছেন। নেতার বাড়িতে প্রবেশ পথ প্রস্তস্থকরণের জন্য বর্তমানে আরো ৪/৫ শতাংশ জায়গায় তিনি বাঁশের বেড়া দিয়ে আটকিয়ে দিয়েছেন। সেখানে মাটি ভরাটের কাজ চলছে। এব্যাপারে এলাকাবাসী স্থানীয় দলীয় নেতা ও জনপ্রতিনিধিদের অবগত করেও কোন প্রতিকার পাচ্ছেন না।

বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায়, জমির এক পাশে সীমানা বেড়া নির্মাণ করছেন দুজন শ্রমিক। এ ছাড়া সামনের অংশে আরও পাঁচ-ছয়জন শ্রমিক ট্রাকে মাটি এনে ভরাটের কাজ করছেন। এ সময় ছবি তুলতে গেলে আওয়ামী লীগ নেতার কয়েকজন লোক এসে বলেন, ‘ভাই ছবি তুইলা লাভ নাই।’

এলাকাবাসী জানান, প্রভাবশালী এই নেতার বিরুদ্ধে জমি দখল, অর্থ আত্নসাত ও হয়রানীমূলক হামলা মামলার একাধিক অভিযোগ রয়েছে। কিন্তু ক্ষমতাসীন দলীয় এই প্রভাবশালী নেতার নানা অপকর্মের প্রতিবাদ করে বেশ কয়েকজন মারধোর ও অপমানের শিকার হয়েছেন।

স্থানীয় মুক্তিযোদ্ধা শামসুল আলম খান অভিযোগ করে বলেন, আনোয়ারুল কয়েক দফায় মাঠের জায়গা দখল করে বসত বাড়ির সাথে সংযুক্ত করে ব্যবহার করছেন। নতুন করে সপ্তাহখানেক ধরে মাঠের আরো জায়গা দখল করে মাটি ফেলছেন। এতে মাঠের খেলাধুলা মারাত্নকভাবে ব্যহত হচ্ছে।

সিংজুরী বিণা পানি সমাজ কল্যান সমিতির সাধারন সম্পাদক মোঃ দুলাল মিয়া বলেন, বিষয়টি আমার কাছে কয়েকজন অভিযোগ করেছেন। পরে আমি সরজমিন গিয়ে দেখি, ক্লাব সংলগ্ন মাঠে আনোয়ারুল ইসলাম মাটি ফেলছেন। কিন্তু ক্লাবের জায়গার সীমানা আমার সঠিক জানা নেই।

স্থানীয় মুক্তিযোদ্ধা আব্দুর রহমান বলেন, এর আগেও মাঠের অর্ধেক অংশ জুড়ে আনোয়ারুল দখল করে বেড়া দিয়ে আটকে দিয়েছিলেন। তখন স্থানীয় এমপি নাঈমূর রহমান দূর্জয় এবং জেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালামের মধ্যস্থতায় জমির দখল থেকে পিছু হটে আসেন আনোয়ারুল। কিন্তু গত এক সপ্তাহ যাবত পুনরায় মাঠের জমি দখল করে মাটি ভরাটের কাজ করছেন।

স্থানীয় সিংজুরী ইউপি চেয়ারম্যান আবু মোহাম্মদ আসাদুর রহমান মিঠু বলেন, বিষয়টি আমি শুনেছি, সরজমিন দেখে তারপর ব্যবস্থা গ্রহণ করা হবে। জায়গা দখলের অভিযোগ অস্বীকার করে আনোয়ারুল ইসলাম বলেন, তিনি নিজের কেনা ও পৈতৃক সম্পত্তিতে মাটি ভরাট করছেন। উপজেলা সহকারী কমিশনার ভূমি মো: মোহছেন উদ্দিন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com