1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৫২ অপরাহ্ন
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৫২ অপরাহ্ন

কয়েল-এর আগুনে নিঃস্ব নুরু মিয়া

গোলাম রব্বানী, কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৩৫ বার পঠিত
কয়েল-এর আগুনে নিঃস্ব নুরু মিয়া

Tags: , ,

প্রতিদিনের মত কর্মব্যস্ততা সেরে ঘুমিয়ে পড়ে নুরু মিয়ার পরিবার। মশার অস্বাভাবিক উৎপাতে গোয়াল ঘরে ২টি জোয়ান হালের গরুকে মশার হাত থেকে রক্ষা করতে কয়েল লাগিয়েছেন। ভোর হতেই নিঃস্ব নুরু মিয়া। পুরো বাড়ি এখন কয়লার স্তপ।

কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামে কয়েলের আগুনে নিঃস্ব হয়েছে নুরু মিয়া ও তার পরিবার। ভোর ৪টার দিকের আগুনে কিছুই রক্ষা করতে পারেনি। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ায় ধ্বংসস্তূপে পরিণত হয় সবকিছু।

প্রথমদিকে গোয়াল ঘরে আগুনের সূত্রপাত ঘটে। পরে পুরো বাড়িতে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজনের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কে খবর দিলেও সময়মত ঘটনা স্থলে না আসায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে।

দুটি হালের গরুর মধ্যে একটি গরুকে রক্ষা করা গেলেও আগুনের তীব্রতায় আরেকটি গরুকে রক্ষা করা সম্ভব হয়নি। ধান ২৫ বস্তা, চাল ৪৫ কেজি, ভূট্টা ১০ বস্তা, ছেলেমেয়েদের স্কুলের বই ও সার্টিফিকেট, বাড়ির প্রয়োজনীয় কাগজপত্রসহ অন্যান্য আসবাবপত্রের ক্ষতি হয়েছে। সবকিছু এক সাথে হারিয়ে নিঃস্ব নুরু মিয়া ও তার পরিবার।

নুরু মিয়ার ছেলে আতাউর রহমান আতা ডেইলি নববার্তাকে জানান, ভোরে দিকে আগুন লেগে ১টি গরুসহ আমার এসএসসি, এইচএসসি ও ডিগ্রি পাশের সার্টিফিকেট ও যাবতীয় কাগজপত্রাদি আগুনে পুড়ে ছাঁই হয়েছে। কয়লার স্তুপে পরিণত হয়েছে আমাদের বসতবাড়ি।

এ ব্যাপারে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আলী সাজ্জাদ ডেইলি নববার্তাকে জানান, এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com