কুড়িগ্রামে শর্ট সার্কিটে পুড়ল দুই ব্যবসায়ীর স্বপ্ন

কুড়িগ্রামে শর্ট সার্কিটে পুড়ল দুই ব্যবসায়ীর স্বপ্ন

কুড়িগ্রাম শহরের মুল বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে দুটি পাইকারী দোকানের প্রায় ১৭ লাখ টাকার মালামাল পুড়ে ভষ্মিভূত হয়েছে। ব্যবসায়ীদের দাবী ক্ষতির পরিমাণ প্রায় ৩০ লক্ষ টাকা। রবিবার (৩এপ্রিল) রাত ৩টার দিকে কাপড়পট্টিতে কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন দুটি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এদিকে দেরীতে খবর পেয়ে সোমবার (৪এপ্রিল) ভোররাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে দুটি দোকানসহ তাদের দুটি গোডাউনের মালামালও পুড়ে ভষ্মিভূত হয়।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিস এবং ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, রবিবার মধ্যরাতে শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা একটি কসমেটিকস ও অপর একটি ইলেকট্রনিক দোকান ও তাদের গোডাউন ঘরে ছড়িয়ে পরে। এসময় দোকানে কেউ ছিল না। পাশেই বাজার কেন্দ্রীয় মসজিদ থেকে এক ব্যক্তি বিষয়টি দেখতে পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফাযার সার্ভিস ও সিভিল ডিফেন্স টিম ঘটনাস্থলে এসে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই কসমেটিকস ব্যবসায়ী ফরিদুল ইসলামের নুরু স্টোর ও ইলেকট্রনিক ব্যবসায়ী মানিক মিয়ার অন্তরা ইলেকট্রনিকের শোরুমসহ দুটি গোডাউন ঘরে রক্ষিত মালামাল সম্পূর্ণ পুড়ে ভষ্মিভূত হয়।

ব্যবসায়ী ফরিদুল ইসলাম জানান, বিভিন্নভাবে ঋণ করে ঈদের আগে ঘরে মাল তুলেছি। সব পুড়ে নি:স্ব হয়ে গেলাম। দুটি দোকানের প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে তিনি দাবী করেন।

এ ব্যাপারে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী সাজ্জাদ জানান, তাৎক্ষণিকভাবে খবর না পাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। তবে আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই। ফলে পাশর্^বর্তী দোকানগুলো রক্ষা পেয়েছে। ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দুটি দোকানের শোরুমসহ দুটি গোডাউনে রক্ষিত প্রায় ১৭ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে তিনি রিপোর্ট করেছেন বলে জানিয়েছেন।