1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০০ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:০০ পূর্বাহ্ন

কুড়িগ্রামে টিসিবি’র পণ্য বিতরণ সম্পর্কে সংবাদ সম্মেলন

গোলাম রব্বানী, কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ৮৪ বার পঠিত
Kurigram TCB Activity Press Conference

Tags: , ,

পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশের ন্যায় কুড়িগ্রাম জেলাতেও ভর্তুক্তি মূল্যে টিসিবি’র পণ্য বিতরণ সম্পর্কে গণমাধ্যম কর্মীদেরকে নিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯মার্চ) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে সাংবাদিকদের নিয়ে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী। অন্যান্যের মধ্যে ছিলেন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিনহাজুল ইসলাম, কুড়িগ্রাম প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির সভাপতি রাজু মোস্তাফিজ, সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক, সিনিয়র সাংবাদিক সফি খান, মমিনুল ইসলাম মঞ্জুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীগণ।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, কুড়িগ্রাম জেলায় ৪২জন ডিলারের মাধ্যমে ৭৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় মোট ২ লক্ষ ৭৭ হাজার ৮৮০ জন উপকারভোগীর কাছে দুই পর্যায়ে স্বল্পমূল্যে প্রতিজনকে ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা বিতরণ করা হবে। প্রথম পর্যায়ে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিতরণে ৪৬০টাকা এবং দ্বিতীয় পর্যায়ে ছোলা বিতরণে ১০০টাকাসহ মোট ৫৬০টাকা গুণতে হবে ফ্যামিলি কার্ডধারীদের।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামিকাল রবিবার (২০মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুড়িগ্রাম পৌরসভাসহ ২২টি পয়েন্টে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম শুরু করা হবে। যারা পণ্য ক্রয়ে অনুপস্থিত থাকবে এবং আগ্রহি না হলে উপস্থিত যারা আছেন তাদেরকে অগ্রাধিকার দিয়ে প্যাকেজগুলো বিক্রয় করা হবে। বিতরণ কার্যক্রম পরবর্তী ১০দিনের মধ্যে সম্পন্ন করা হবে।

টিসিবি’র কার্যক্রম পরিচালনায় জেলা পর্যায়ে মনিটরিং কমিটি, পৌরসভা ও উপজেলা পর্যায়ে বাস্তবায়ন কমিটি এবং ইউনিয়ন পর্যায়ে ট্যাগ টিম জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে উপকারভোগী নির্বাচন করেছে। এতে করোনাকালিন সময়ে আর্থিক প্রণোদনা প্রাপ্ত ব্যক্তি, খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় আসা ৫৫হাজার ব্যক্তি ও ভিজিএফ প্রাপ্ত ৪লক্ষ ২৮হাজার ব্যক্তিকে কনসিডার করে এই তালিকা প্রণয়ন করা হয়েছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com