1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:৪৫ অপরাহ্ন

কুড়িগ্রামে আনসার সদস্যের একসঙ্গে ৩ সন্তান প্রসব

গোলাম রব্বানী, কুড়িগ্রাম প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৯৫ বার পঠিত
কুড়িগ্রামে আনসার সদস্যের একসঙ্গে ৩ সন্তান প্রসব

Tags: , ,

একসঙ্গে তিন সন্তানের জন্ম দেয় কুড়িগ্রাম জেলা আনসার ভিডিপি সদস্য রুজিনা খাতুন। তাদের মধ্যে একটি মেয়ে ও দুইটি ছেলে। মা ও সন্তানেরা সুস্থ আছে। ৬ এপ্রিল বুধবার দুপুর সাড়ে ১২ টায় রংপুরের প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে জন্ম হয় তিন পুত্র সন্তানের। পিতা কুড়িগ্রাম জেলা আনসারের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা।

গোলাম মোস্তফা রাঙ্গা জানান, ২০১৩ সালে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নাধীন মীরেরবাড়ী গ্রামের বাঙ্গালপাড়ার ইয়াকুব আলী খন্দকারের মেয়ে রুজিনা খাতুনকে পারিবারিকভাবে বিয়ে করেন তিনি। স্ত্রীর হরমোনজনিত কারণসহ নানান ধরণের গাইনি সমস্যা দেখা দেওয়ায় পাঁচ বছর পর্যন্ত বাচ্চা না হওয়ায় প্রাইম মেডিকেল কলেজ ও হাসপাতালের গাইনি এন্ড অবস্ বিশেষজ্ঞ সার্জন সহকারী অধ্যাপক ডাক্তার সোনালী রানী মুস্তফীর পরামর্শ গ্রহণ করি।

পাঁচ বছর পর একটি পুত্র সন্তান জন্ম গ্রহণ করে। চার বছর পর ডাক্তারের চিকিৎসায় রুজিনা আবারো অন্তঃসত্ত্বা হন। ডাক্তার সোনালী রানী মুস্তফীর পরামর্শে তিন মাস পর আল্ট্রাসনোগ্রাম করে জানা যায় রুজিনার গর্ভে তিনটি সন্তান। এতে রুজিনা ভীত হয়ে যান। নিয়মিত কয়েকবার চেকআপ করে ২টি ছেলে সন্তানের কথা জানা গেলেও অন্যটি কথা সিজারের আগ অবধি জানা যায়নি। ০৬ এপ্রিল বুধবার দুপুরে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন তিনি। বাচ্চাদের ওজন কম এবং দেড় মাস আগে সিজার করায় তাদের এনআইসিইউ এ রাখা হয়েছে। তবে সন্তান ও মা ভালো আছে।

চিকিৎসক সোনালী রানী মুস্তফীর ডেইলি নববার্তাকে বলেন, বুধবার দুপুরে রুজিনার সিজার করেছি। হরমোনজনিত কারণে প্রথম সন্তান হওয়ার আগেও আমিই চিকিৎসা করেছি। ২য় বার গর্ভবতী হওয়ার আগে এবং পরও তাকে আমিই দেখতাম। নিয়মিত পরীক্ষা নিরিক্ষা করেছি। বুধবার দুপুর সাড়ে ১২টায় সিজারে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন রুজিনা। যেহেতু গোলাম মোস্তফা রাঙ্গা আনসার বাহিনীর হিসাবরক্ষক এবং রুজিনা খাতুন ভিডিপি সদস্যা, তাই উক্ত দম্পত্তির খোজ-খবর নিতে আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক আব্দুস সামাদ, পিভিএমএস প্রাইম মেডিকেল কলেজে সশরীরে উপস্থিত হন এবং প্রসূতি ও বাচ্চাদের খোজ খবর নেন এবং ডাক্তারদের সাথে কথা বলেন। সব ধরনের সহযোগীতার আশ^াসদেন। বর্তমানে রোগী (মা) এবং তিন পুত্র সন্তান ভালো আছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com