শুক্রবার, আগস্ট ১২, ২০২২
HomeLatestnewsআন্তর্জাতিককিয়েভে ঢুকে পড়েছে রুশ সেনারা, রাস্তায় ট্যাংক

কিয়েভে ঢুকে পড়েছে রুশ সেনারা, রাস্তায় ট্যাংক

রাশিয়ার সেনারা ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের কর্মকর্তারা। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে জানানো হয়, রাশিয়ার সেনারা কিয়েভের কেন্দ্রস্থলে পার্লামেন্ট ভবন থেকে প্রায় ৯ কিলোমিটার উত্তরে ওবোলন জেলায় অবস্থান করছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন স্থানীয় সময় বৃহস্পতিবার ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন। অভিযানের প্রথম দিনে ১৩৭ ইউক্রেনীয় নিহত হয়েছে বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

দ্বিতীয় দিন শুক্রবার কিয়েভে রুশ সেনা ঢুকে পড়ার খবর জানিয়ে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা স্থানীয়দের একাংশকে মলোটোভ ককটেল দিয়ে প্রতিরোধের আহ্বান জানান। স্থানীয়দের অন্য অংশকে নিরাপদ আশ্রয়ে থাকার কথাও বলেন তারা।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ‘শান্তিপূর্ণ বাসিন্দারা, সতর্ক থাকুন। বাড়ি ছেড়ে যাবেন না!’ এর আগে কিয়েভে থাকা বিবিসির সাংবাদিকরা গুলির আওয়াজ শোনার কথা জানান।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, ওবোলনের সড়ক ধরে যাচ্ছে ট্যাংক, যেগুলো দৃশ্যত রাশিয়ার। ভিডিওগুলো দেখে স্থানীয়দের বাড়ি থেকে ধারণ করা মনে হচ্ছে। ভিডিওগুলো ওবোলন থেকে ধারণ করা বলে নিশ্চিত হয়েছে বিবিসি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular