শুক্রবার, আগস্ট ১২, ২০২২
HomeLatestnewsআন্তর্জাতিককিয়েভে আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা

কিয়েভে আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘোষণার পর বৃহস্পতিবার ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরু হয়। অভিযানের প্রথম দিনে ১৩৭ ইউক্রেনীয় নিহত হয়েছে বলে দাবি করেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমার জেলেনস্কি।

দ্বিতীয় দিনে কিয়েভে ঢুকে পড়েছে রুশ সেনারা। তৃতীয় দিন শনিবার রাশিয়ার সেনাদের সঙ্গে ইউক্রেনের সেনাদের লড়াই চলছে। অভিযানের মধ্যে ইউক্রেন ছেড়ে পালিয়ে গেছে কয়েক হাজার মানুষ। এ সংঘাতে লক্ষাধিক মানুষ ঘরবাড়ি ছেড়েছে বলে জানিয়েছে জাতিসংঘের শরণার্থী সংস্থা।

ইউক্রেনের রাজধানী কিয়েভের মেয়র ভিতালি ক্লিতশকোর বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, শহরের একটি আবাসিক ভবনে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে, তবে এতে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। মেয়র বলেন, জুলিয়ানি বিমানবন্দরের কাছে কিয়েভের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বহুতল ভবনে আঘাত হেনেছে ক্ষেপণাস্ত্রটি। খবর পেয়ে সেখানে ছুটে গেছেন উদ্ধারকর্মীরা।

এদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে এখন পর্যন্ত সাড়ে ৩ হাজার রুশ সেনা নিহত এবং ২০০ জনকে বন্দি করা হয়েছে বলে দাবি ইউক্রেনের। গত বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। এরপর ইউক্রেনে হামলা শুরু করে রুশ সেনারা। দিনভর তিন দিক থেকে ইউক্রেনে হামলা চালিয়েছে তারা। এতে ইউক্রেনের ১৩৭ সেনা এবং রাশিয়ারি ১২ সেনা নিহত হয়।

তৃতীয় দিনের শুরু থেকেই ইউক্রেনের রাজধানী কিয়েভজুড়ে ব্যাপক গোলাবর্ষণ চলছে। কিয়েভের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে রুশ বাহিনী। তবে ফেসবুকে দেওয়া এক পোস্টে ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, রুশ বাহিনীর ওই হামলা ব্যর্থ করে দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular