1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

কাপড় থেকে যেভাবে কালির দাগ তুলবেন

লাইফস্টাইল ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২
  • ৪২ বার পঠিত
How to Remove Ink Stains From Clothes

Tags: ,

জামা কাপড়ে যেকোনো সময় কলমের কালির দাল লাগতে পারে। এই দাগ তোলা বেশ ঝামেলার কাজ। ডিটারজেন্ট দিয়ে সারা দিন চেষ্টা করলেও এই দাগ যায় না। তবে হতাশ হবেন না। দ্যা স্প্রুস ওয়েবসাইটের এক প্রতিবেদনে কাপড় থেকে কালির দাগ তোলার কিছু উপায়ের কথা বলা হয়েছে। চলুন, দেখে নেই।

লবণ
কাপড়ের যে জায়গায় দাগ লেগেছে সেখানে পানি দিয়ে ভিজিয়ে নিন। তার ওপর অল্প পরিমাণে লবণ দিন। একটি ভেজা পেপার টাওয়েল দিয়ে আলতো করে দাগের ওপর লেপন করুন। যতক্ষণ পর্যন্ত দাগটি ভালোভাবে না উঠছে ততক্ষণ পদ্ধতিটির পুনরাবৃত্তি করতে থাকুন।

নেলপলিশ রিমুভার
অল্প তুলা রিমুভারে ভিজিয়ে কালির স্পটে লাগান। আলতো করে ঘষতে থাকুন। রিমুভার সহজেই এই দাগ তুলে ফেলবে। একবারে কাজ না হলে বেশ কয়েকবার চেষ্টা করুন। দাগ উঠে গেলে কাপড় ধুয়ে ফেলুন।-

ভুট্টার পেস্ট
অল্প পরিমাণ দুধ এবং ভুট্টা বেটে মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। পেস্টটি কাপড়ে লাগা কালির দাগের ওপর প্রয়োগ করুন। পেস্টটি ভালোভাবে কাপড়ের ওপর বসার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন। পেস্টটি শুকিয়ে যাওয়ার পর তুলে নিন। দাগ চলে যাবে।-

ভিনেগার
দুই চামচ ভিনেগারের সঙ্গে ৩ চামচ ভুট্টা মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। যেই জায়গায় কালি লেগেছে সেখানে ভিনেগার লাগান। স্পটটি ভালোভাবে ভিজে যাওয়ার পর তার ওপর পেস্টটি লাগিয়ে শুকিয়ে নিন। দাগ উঠে গেলে কাপড়টি ধুয়ে ফেলুন।

লেবুর রস
বেশি পরিমাণে লেবুর রস দিয়েও দাগ দূর করা যায়। এ ক্ষেত্রে দাগের স্থানে লেবুর রস দিয়ে কিছুক্ষণ রাখুন। শুকিয়ে গেলে ঘষে দাগ তুলে ফেলুন। এ রকম কয়েকবার করতে পারেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com