কাউখালীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

কাউখালীতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

পিরোজপুরের কাউখালীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

দিবসটি উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও অন্যান্য সরকারি বেসরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা মুজিব চত্বরে কেক কাটা ও আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ খালেদা খাতুন রেখার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান পল্টন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক মৃদুল আহম্মেদ সুমন, ওসি বনী আমিন প্রমুখ। দিবসের পটভূমি উপস্থাপন করেন সহকারী কমিশনার ভূমি জান্নাত আরা তিথি। এরপরে উপজেলা চত্বরে ৭দিন ব্যাপী মুক্তিউৎস ও সুবর্ণজয়ন্তী মেলা উদ্বোধন করা হয়। মেলায় বিভিন্ন দপ্তরের ৪০টি স্টল অংশগ্রহণ করেন।

দিবসটি উপলক্ষ্যে কাউখালী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।