কর্তৃত্বপরায়ণ সরকার রাষ্ট্রের জন্য লজ্জাজনক : শহীদ উদ্দিন স্বপন

শহীদ উদ্দিন মাহমুদ স্বপন

জেএসডি’র কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত রাষ্ট্র বাংলাদেশের লক্ষ্য ছিল গণতান্ত্রিক ও মানবিক বাংলাদেশ বিনির্মাণ করা। জনগণকে প্রজাতন্ত্রের মালিকানা নির্ধারণ করেছে সংবিধান। সুতরাং জনগণকে উপেক্ষা করে, জনগণকে অপ্রয়োজনীয় করে এবং জনগণকে বিচ্ছিন্ন করে রাষ্ট্র পরিচালনা করার কৌশল বাংলাদেশে প্রযোজ্য হতে পারে না।

ভোটারবিহীন নির্বাচনবিহীন জবাবদিহিতাবিহীন কর্তৃত্বপরায়ন সরকার রাষ্ট্রের জন্য লজ্জাজনক। এই অবস্থার অবশ্যই অবসান ঘটাতে হবে। বাংলাদেশের ভবিষ্যৎ নির্ভর করে গণতান্ত্রিক শাসন কাঠামোর উপর, অগণতান্ত্রিক কর্তৃত্বপরায়ন ব্যবস্থার উপর নয়।

তাই অতি দ্রুত শাসন ব্যবস্থার পরিবর্তন করতে হবে গণআন্দোলন বা গণজাগরণের মাধ্যমে। বর্তমান গভীর রাজনৈতিক সংকট নিরসনে জেএসডি কর্তৃক ‘জাতীয় সরকার’ এর প্রস্তাবনাই হচ্ছে উচ্চতম বিকল্প।

আজ নারায়ণগঞ্জ জেলা জেএসডি’র এক প্রতিনিধি সভায় শহীদ উদ্দিন মাহমুদ স্বপন উপরোক্ত বক্তব্য প্রদান করেন। আজ বিকাল ৪ টায় ফতুল্লায় কাইয়ুম পুরে দলের কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন জেলা জেএসডির সভাপতি অ্যাডভোকেট খলিলুর রহমান।

বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম মিজানুর রশিদ চৌধুরী, নারায়নগঞ্জে জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম ভুইয়া, আবদুল মোতালেব মাষ্টার, অ্যাডভোকেট নাজিম উদ্দীন শেখ, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সেলুন, আহসান হোসেন ভুইয়া, মোয়াজ্জেম হোসেন মোহন, মোহাম্মদ রফিক উল্ল্যাহ, মোহাম্মদ হাসান আলী, আনিসুর রহমান কিরন প্রমুখ।