করোনায় আরও ৩ মৃত্যু, শনাক্ত ২৩৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ১১১ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ২৩৩ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৪৯ হাজার ৪৮৬ জনে।

রোববার (১৩ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খান স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় ২৩৩ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিপরীতে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ। করোনার শুরু থেকে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার ৭৩৭ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৪১৭ জন। এ নিয়ে করোনা থেকে সেরে ওঠা মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৬০ হাজার ৮৮৬ জনে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মাঝে ১ জন গাজীপুরের, ১ জন টাঙ্গাইলের এবং একজন পাবনার। বাকি ৬১ জেলায় এ সময়ে কারো মৃত্যু হয়নি। মৃতদের মধ্যে একজন পুরুষ এবং দুজন নারী। তাদের মাঝে দুজন সরকারি হাসপাতালে এবং ১ জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।