1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন
রবিবার, ২৬ জুন ২০২২, ০২:৩৪ পূর্বাহ্ন

এরশাদ বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণার উদ্যোগ নিয়েছিলেন : বাবলা

জাহিদ বিপ্লব, নিজস্ব প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ৭৪ বার পঠিত
আবু হোসেন বাবলা এমপি

Tags: , , ,

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদই রাষ্ট্র ক্ষমতায় থাকাকালে সর্ব প্রথম স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সরকারীভাবে জাতির পিতা ঘোষণার উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু তৎকালীন মন্ত্রী পরিষদের কয়েকজন কুলাঙ্গার সদস্যদের তীব্র বিরোধীতার কারণেই এরশাদ বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করতে পারেনি। মৃত্যুর আগে জাতীয় সংসদের ভাষনে পল্লীবন্ধু এরশাদ দেশের মানুষকে সেই কথা জানিয়ে গেছেন।

বৃহস্পতিবার নিজ নির্বাচনী এলাকার কদমতলীতে শ্যামপুর বহুমুখী স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে জাপার ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু হোসেন বাবলা এসব কথা বলেন।

প্রতিষ্ঠানটির অধক্ষ্য অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাপার ৫৮ নং ওয়ার্ড সভাপতি সুলতানা আহমেদ লিপি, শিক্ষক চন্দন দাশ, অনিমেষ ঢালী, মাখন রায ও মিজানুর রহমান।

এই সময় বাবলা আরো বলেন, একটি বিশেষ দল বঙ্গববন্ধুবে সব সময় ব্যাকেটবন্ধী করে রাখতে চায়। কিন্তু তারা ভুলে যায়, বঙ্গবন্ধু কোনো বিশেষ দলের নেতা নয়, তিনি সমগ্র বাঙ্গালীর, সারা বিশ্বের নিপিড়িত নির্যাতিত মানুষের স্বপ্ন পুরুষ। বাবলা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা-দারিদ্র মুক্ত, বৈষম্যহীন, অসাম্প্রদায়িক একটি সোনার বাংলা প্রতিষ্ঠা করা। সেই স্বপ্ন বাস্তবায়নে আমাদের সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com