1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন

এমপি’র বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের হুমকির অভিযোগের প্রতিবাদে মানববন্ধন

রবিন তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৬৯ বার পঠিত
এমপি’র বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যানের হুমকি, অভিযোগে মানববন্ধন

Tags: , , ,

টাঙ্গাইল-০২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ছোট মনিরের বিরুদ্ধে গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডুকে হত্যার হুমকির অভিযোগের প্রতিবাদে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের উদ্যোগে আ’লীগ কার্যালয় ও থানা সংলগ্ম প্রধান সড়কের প্রায় ৪ কিলোমিটার জুঁড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় শহরে সকল প্রকার যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ থাকে। এর আগে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে মহিলা আওয়ামী লীগসহ নেতাকর্মীরা উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে স্লোগান ধরে বিক্ষোভ মিছিল নিয়ে এসে কর্মসূচিতে যোগদান করেন।

তিন ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আব্দুল মোমেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, জেলা ছাত্রলীগ সভাপতি সোহানুর রহমান সোহান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আয়েশা আক্তার শিখা, উপজেলা যুবলীগের সভাপতি আরিফুজ্জামান তালুকদার আরিফ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান সোহেল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শফিকুল ইসলাম শফিক প্রমূখ।

এসময় বক্তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার ঠান্ডু বর্তমান এমপি ছোট মনিরের বিরুদ্ধে বানোয়াট অপপ্রচার এবং রাজনৈতিকভাবে হেয় পতিপন্ন করার উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলক মিথ্যা অভিযোগ এনে তাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। তাঁরা এ অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ওই অভিযোগ পত্রে বলা হয়েছে, গত ১০ এপ্রিল জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সংসদ সদস্য ছোট মনির উপজেলা চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদারকে প্রাণনাশের হুমকি দেন।

পরে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় ইউনুস ইসলাম তালুকদার হুমকির বিষয়টি সভায় উপস্থাপন করেন এবং বিষয়টি জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে অবহিত করার দাবি জানান। হুমকির এ ঘটনার বিবরণসহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়। এই স্মারকলিপিতে জেলার ১২ জন উপজেলা চেয়ারম্যানের মধ্যে ছয়জন স্বাক্ষর করেন।

হুমকি প্রদান প্রসঙ্গে সংসদ সদস্য ছোট মনির মুঠো ফোনে জানান, গত ১০ এপ্রিল গোপালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কিছু মিথ্যা অভিযোগ আইনশৃঙ্খলা কমিটির সভায় উত্থাপন করেন। সভা শেষে তিনি (সংসদ সদস্য) জেলা প্রশাসক কার্যালয় থেকে চলে আসেন। উপজেলা পরিষদ চেয়ারম্যানকে হুমকি দেওয়া দূরের কথা কোন কথাও হয়নি।

তিনি আরও বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইউনুস ইসলাম তালুকদার দলীয় মনোনয়ন চেয়েছিলেন। সামনে নির্বাচন আসছে। তাই আমাকে হেয় করার জন্য এবং আমার ভাবমূর্তি নষ্ট করার জন্য এসব মিথ্যা অভিযোগ করছেন। মানববন্ধনে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের সহশ্রাধিক নেতাকর্মী অংশ নেয়।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park