1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন

এনএসইউ’র নুরেমবার্গ মুট কোর্টে মৌখিক রাউন্ডে সাফল্য

ক্যাম্পাস প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ১১ মে, ২০২২
  • ৪১ বার পঠিত
north south university

Tags: ,

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর আইন বিভাগের চারজন শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত একটি দলকে মর্যাদাপূর্ণ নুরেমবার্গ মুট কোর্ট ২০২২-এর মৌখিক রাউন্ডে অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়েছে।

ইন্টারন্যাশনাল নুরেমবার্গ প্রিন্সিপলস একাডেমি জার্মানির নুরেমবার্গ প্যালেস অব জাস্টিসের ঐতিহাসিক কোর্টরুম ৬০০-এ ফ্রেডরিখ-আলেকজান্ডার ইউনিভার্সিটি এরল্যাঞ্জেন-নুরেমবার্গের আন্তর্জাতিক ফৌজদারি আইন গবেষণা ইউনিট যৌথ ভাবে এ বার্ষিক প্রতিযোগিতার আয়োজন করে।

সারা বিশ্বের প্রায় ১৫০টি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় অংশ নিয়েছিল, যার মধ্যে শুধুমাত্র ৫০টি বিশ্ববিদ্যালয় তাদের মেমোরেন্ডার যোগ্যতার ভিত্তিতে মৌখিক রাউন্ডে অগ্রসর হয়। মৌখিক রাউন্ডে অংশগ্রহণের জন্য আয়োজকরা শুধুমাত্র একটি দেশ থেকে সর্বোচ্চ তিনটি দলকে অংশগ্রহণের সুযোগ দেয়।

এনএসইউই একমাত্র বিশ্ববিদ্যালয় যেটি এই রাউন্ডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছে। এশিয়া থেকে নির্বাচিত ১৯টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে এনএসইউ একটি। এই প্রতিযোগিতায় এনএসইউ-এর দলে প্রতিনিধিত্ব করছেন মিজ সায়েরে নাজাবি সায়েম, মিজ জিয়ান্নি মাহসিনা হক, জনাব মোঃ সামসুর রহমান, এবং মিজ রাবেয়া আক্তার নয়না।

এই দলটির গর্বিত প্রশিক্ষক হিসেবে আছেন মিজ নাসমিন জাবিন নূর, সিনিয়র লেকচারার, আইন বিভাগ, এনএসইউ। তাদের সাথে কাজ করা নর্থ সাউথ ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ রিজওয়ানুল ইসলামের সহযোগিতায় দলটি উপকৃত হয়েছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com