1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:১৮ পূর্বাহ্ন

উসমান খাজার সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার দাপট

স্পোর্টস ডেস্ক । ডেইলি নববার্তা
  • আপডেট সময় : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৩৮ বার পঠিত
উসমান খাজা

Tags: , ,

রাওয়ালপিন্ডিতে কাছে গিয়েও পারেননি। তবে করাচিতে সুযোগ হাতছাড়া করেননি উসমান খাজা। জন্মভূমি পাকিস্তানের মাটিতে সেঞ্চুরি আদায় করে নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার।

খাজার সেঞ্চুরিতে করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা নিজেদের করেছে অজিরা। খাজা দিন শেষে অপরাজিত ১২৭ রানে। সুবাদে ৩ উইকেটে ২৫১ রান তুলে প্রথম দিন শেষ করেছে অতিথি দল।

শৈশবে বাবা-মার সঙ্গে অস্ট্রেলিয়ায় চলে যাওয়া খাজার জন্ম ইসলামাবাদে। তবে সেঞ্চুরির পর খাজা বলেন, ‘আমার পরিবার আসলে করাচির। আমি ছাড়া আমার পরিবারের সবাই করাচিতে জন্মেছে। এটা আমার বাড়ি। এখানে সেঞ্চুরি করে ভালো লাগছে।’

খাজার প্রথম সেঞ্চুরির সাক্ষী হতে আত্মীয়-স্বজনরা উপস্থিত হন করাচি ন্যাশনাল স্টেডিয়ামে। রাওয়ালপিন্ডিতে ড্র হওয়া দুই দলের প্রথম টেস্টে নিজেদের একমাত্র ইনিংসে ৯৭ কার করেছিলেন খাজা।

সময়টা আসলে দারুণ কাটছে ৩৫ বছর বয়সী বাঁহাতি ব্যাটার খাজার। পুনরায় অস্ট্রেলিয়া দলে ফিরে গত অ্যাশেজে সিডনি টেস্টেও জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি।

রাওয়ালপিন্ডির মতো করাচির প্রথম দিনেও সংগ্রাম করেছে বোলাররা। তৃতীয় উইকেটে খাজার সঙ্গে ১৫৯ রানের জুটি উপহার দেওয়া স্টিভেন স্মিথ ৭২ রান করে হাসান আলির শিকার হন।

৩৬ রান করে ফেরা ডেভিড ওয়ার্নার উদ্বোধনী জুটিতে খাজার সঙ্গে ৮২ রান উপহার দেন। মারনাস লাবুশেন রানের খাতা খোলার আগেই ফেরেন। নাথান লায়নকে (০) নিয়ে রবিবার নতুন দিনের ব্যাটিং শুরু করবেন খাজা।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park