1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন

ঈদ ছুটি শেষে ফুলবাড়ী মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৪৭ বার পঠিত
ফুলবাড়ী মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ

Tags: , ,

ঈদের ছুটি শেষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের কর্মস্থলে ফিরছেন শ্রমজীবী মানুষ। এ কারণে দিনাজপুরের ফুলবাড়ী মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে ঢাকামুখী যানবাহন ও কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে। গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত যানবাহন, ট্রাক ও পিকআপভ্যানে জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরছেন এসব কর্মজীবী মানুষ।

গত সোমবার (১০ মে) সন্ধ্যা থেকে ফুলবাড়ী পৌর শহরের উর্ব্বশী সিনেমা হলের সামনে কোচ ও বাস কাউন্টারসহ স্থানীয় ঢাকা মোড়স্থ এলাকায় কর্মস্থলে ফিরতে শ্রমজীবী নারী-পুরুষসহ ছোটবড় বিভিন্ন ধরনের যানবাহনের এমনই চিত্র দেখা যায়।

এদিকে গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত যানবাহনের চলাচলও বেড়েছে। নিন্মআয়ের শ্রমজীবীরা জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক ও পিকআপভ্যানে কর্মস্থলে ফিরছেন। মহাসড়কে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।

ফুলবাড়ী শহরের ঢাকাগামী কোচ কাউন্টারের ম্যানেজার সেকেন্দার আলী দুলাল ও মো. মুকুল হোসেন বলেন, ঈদ শেষে কর্মস্থলে ফিরতি শ্রমজীবী নারী ও পুরুষের চাপ বেড়েছে। পাশাপাশি গাড়ির চাপও বেড়েছে। নিয়মিত ঢাকার মধ্যে যাতায়াতকারি কোচের সাথে ঈদের জন্য বেশ কয়েকটি নতুন কোচ সংযোজন করা হয়েছে যাত্রীদের চাপ সামাল দিতে। একইভাবে বিভিন্ন এলাকার গার্মেন্টেস শ্রমিকরা ঢাকার টাউন সার্ভিসের বাস নিয়ে এলাকায় এসেছেন ঈদ করতে সেগুলোও এখন ফিরতি মুখে। এ কারণে সব মিলিয়েই মহাসড়কে কর্মস্থলে ফিরতি শ্রমজীবী নারী-পুরুষের চাপের সাথে সাথে যানবাহনের চাপও বেড়ে গেছে। তবে এ সময় স্বাভাবিক সময়ের চেয়ে ভাড়া একটু বেশি নিতে হচ্ছে। কারণ যাওয়ার সময় যাত্রীদের চাপ থাকলেও আসছে দু-চারজন যাত্রী নিয়ে। এ কারণে একটু বেশি ভাড়া নিয়ে যাতায়াতের তেল খরচটা উঠানো হচ্ছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম বলেন, পরিবারের সঙ্গে ঈদুল ফিতরের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরছেন শ্রমজীবী মানুষ। ফলে গত সোমবার সন্ধ্যার পর থেকে মহাসড়কে ঢাকামুখী যানবাহনের চাপ ছিল। ফুলবাড়ী উর্ব্বশী সিনেমা হলের সামনের নির্দিষ্ট কাউন্টার বাদেও স্থানীয় ঢাকা মোড়, উত্তর লক্ষ্মীপুর ও জয়নগর এলাকায় যানবাহনে উঠতে ভিড় করছেন লোকাজন। এ কারণে মাঝে মধ্যে যানজটের সৃষ্টি হচ্ছে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, এ সময় যানবাহনের চাপ একটু বেড়েছে। তবে দু-চারদিনের মধ্যে এটি স্বাভাবিক হয়ে আসবে। তবে মহাসড়কে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। একই সাথে পুলিশ ও আনসার সদস্যরা টহল দিচ্ছেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com