আজ সোমবার, আগস্ট ১৫, ২০২২ | সময় : ১০:১০ পূর্বাহ্ণ
হোমক্যাটাগরিইসলামী বিশ্ববিদ্যালয়ইবি এবার গুচ্ছে গেলে ভর্তি কার্যক্রমে থাকবে না শিক্ষকরা

ইবি এবার গুচ্ছে গেলে ভর্তি কার্যক্রমে থাকবে না শিক্ষকরা

- Advertisement -

গতবারের মতো এবারো গুচ্ছ পদ্ধতিতে থাকলে ভর্তি পরীক্ষার কোন কার্যক্রমে শিক্ষকরা থাকবেন না বলে জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। গুচ্ছে শিক্ষার্থীদের নানা ভোগান্তির কথা জানিয়ে সমিতির এক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেন শিক্ষকরা। পরে রবিবার (৩ এপ্রিল) সমিতির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এসব কথা জানায় তারা।

লিখিত বক্তব্যে শিক্ষক নেতারা বলেন, শিক্ষার্থীদের আর্থিক, শারীরিক ও মানসিক দূর্ভোগ লাঘবের জন্যই গুচ্ছ পদ্ধতি প্রবর্তন করা হয়েছে। কিন্তু বাস্তব চিত্রে তার সম্পূর্ণ বিপরীত দিক ফুটে উঠেছে। দফায় দফায় দূর্ভোগে পড়েছেন ভর্তিচ্ছুরা। ফলে গুচ্ছ পদ্ধতির পরীক্ষা পুরোপুরি ব্যর্থ হয়েছে। পৃুনরায় ভর্তিচ্ছুদের যেন ভোগান্তিতে পরতে না হয় সে জন্য শিক্ষক সমিতি সাধারণ সভা ডেকে বিষয়টি নিয়ে আলোচনা করেছি।

- Advertisement -

এখানে নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষা নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত দিয়েছেন শিক্ষকরা। যা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানিয়েছি। এরপরেও কর্তৃপক্ষ গুচ্ছ পদ্ধতিতে (২০২১-২২ শিক্ষাবর্ষের) ভর্তি পরীক্ষা নিলে শিক্ষকরা ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোন কাজে অংশ নিবেন না বলে সভায় সিদ্ধান্ত হয়েছে বলে জানান তারা। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

এসময় সমিতির সভাপতি অধ্যাপক ড. মিজানূর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান, সদস্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ইবি প্রেস ক্লাব ও সাংবাদিক সমিতির কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম জানান, ‘শিক্ষক সমিতির সিদ্ধান্তটি আমি জোনেছি। সামনের ইউজিসি ও উপাচার্য পরিষদের মিটিংয়ে শিক্ষকদের এই দাবিটি তুলে ধরব। শিক্ষকদের ছাড়া কিছু করার সুযোগ নেই। তবে সরকার কোন কিছু চাপিয়ে দিলে তো কিছু করার থাকে না!

- Advertisement -
আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ