আজ শনিবার, আগস্ট ১৩, ২০২২ | সময় : ১১:১৬ পূর্বাহ্ণ
হোমশিক্ষাঙ্গননোবিপ্রবিইউসিবি পাবলিক পার্লামেন্টে চ্যাম্পিয়ন নোবিপ্রবি

ইউসিবি পাবলিক পার্লামেন্টে চ্যাম্পিয়ন নোবিপ্রবি

এটিএন বাংলা এবং ডিবেট ফর ডেমোক্রেসি কর্তৃক আয়োজিত ইউসিবি পাবলিক পার্লামেন্টে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটি। শুক্রবার (১ জুলাই) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) তে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

“এবারের বাজেট টেকসই উন্নয়নে সহায়ক হবে” বিষয়ে বিরোধী দলের ভূমিকায় বিতর্ক করে এ বিজয় লাভ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্যরা। ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এম. এ. মান্নান এমপি।

প্রধান অতিথি বক্তব্যে তিনি বলেন, সরকার দেশের টেকসই উন্নয়ন জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। কালো টাকা সাদা টাকা করার জন্য যে পদক্ষেপ নেওয়া হয়েছে তা পুরোপুরি বাস্তবায়ন না হলেও মিনিমাম বাস্তবায়ন হবে।

বিজয়ে উচ্ছ্বসিত হয়ে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি ইফতিয়া জাহিন রাইদাহ বলেন, যথাসাধ্য শ্রম এবং তার প্রেক্ষিতে কোন কিছুর প্রাপ্তি বরাবরই আনন্দের।তারই বহিঃপ্রকাশ এটিএন বাংলা কর্তৃক আয়োজিত ‘পাবলিক পার্লামেন্ট বিতর্ক প্রতিযোগিতা’ এ নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিতার্কিক দলের বিজয়।

সর্বদাই অসংখ্য কৃতজ্ঞতা সৃষ্টিকর্তার প্রতি এভাবে সুপ্রসন্ন সহায় হওয়ার জন্য। অভিনন্দন বিতার্কিকদের এবং সেই সাথে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি তার সফলতার ধারা ভবিষ্যতেও বজায় রাখবে ইনশাআল্লাহ।

বিজয়ী দলের সদস্য নাজমুল ইসলাম বলেন, নিজের বিশ্ববিদ্যালয়কে ডিবেট ফর ডেমোক্রেসির মতো বড় মঞ্চে প্রতিনিধিত্ব করা সত্যিই গর্বের এবং রোমাঞ্চের।নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সর্বদা বিতর্কের জ্ঞান চর্চার বৃদ্ধিতে যে কতুটুকু সফল তার প্রমাণ আমরা জাতীয় পর্যায়ে পেতে শুরু করেছি।

বিজয়ী দলের অন্যান্য সদস্যরা হলেন তাসনিম তাবাসসুম অরিন, তুর্জয় চৌধুরী, মাহমুদুল হাসান লোমান,খাইরুন নাহার মুন্নী।

আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ