1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন

আসামী না হয়েও দোষী সেনা সদস্য, ন্যায় বিচারের দাবী স্ত্রী’র

মিজানুর রহমান, নগরকান্দা প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ২২ মে, ২০২২
  • ৩৪ বার পঠিত
আসামী না হয়েও দোষী সেনা সদস্য, ন্যায় বিচারের দাবী স্ত্রী'র

Tags: , ,

ফরিদপুরের ভাংগা উপজেলার হামিরদী গ্রামের মোঃ সোলায়মান মিয়ার পুত্র বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য মোঃ মামুন মিয়া (রোজি নং ৪০৫২০৮৭ রেংক সৈনিক, ৩৬ বেঙ্গল রামু সেনানিবাস) মামলার এজাহার ভুক্ত আসামী না হয়েও বিনা দোষে কারাদণ্ড ভোগ করছেন বলে তার স্ত্রী সুমি বেগম অভিযোগে এ কথা বলেন।

বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক পদে ভর্তির নিয়োগপত্র (চাকরি) দেওয়ার কথা বলে ভূয়া নিয়োগপত্র দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অপরাধে থানায় মামলা করে ভুক্তভোগীরা।মামলা নম্বার ২৬, তারিখ ২২-০২-২০২২ মিরপুর মডেল থানা। মামলার বাদী, ১, হাসান শিকদার (৩২) পিতা রায়হান শিকদার গ্রাম আলীপুর, থানা মুকসুদপুর জেলা গোপালগঞ্জ।

মোঃ সোলায়মান মিয়া (৬০) পিতা মৃত আনিজ উদ্দীন গ্রাম, হামিরদি থানা, ভাংগা জেলা, ফরিদপুর ও মোঃ সোহরাব হোসেন (৫২) পিতা মৃত আবদুল জলিল গ্রাম, চরযশোরদী থানা, নগরকান্দা, জেলা ফরিদপুর সহ মিরপুর ১ র্যাব -৪ টহল টিমের সদস্যরা মামলার প্রধান আসামি মোঃ সেলিম শেখ (শুভ) পিতা মৃত সাহেব আলী শেখ স্হায়ী ঠিকানা ২৩৪/২ মিয়া পাড়া মুসলিম এতিমখানার পশ্চিম পাশে জনৈক আলমগীর এর বাড়ি গোপালগঞ্জ সদর, জেলা ফরিদপুর।

তার নানাবাড়ি চরচিংগুড় থানা চিতলমারী জেলা, বাগের হাট মোঃপুর থানা এরিয়া ভাড়া বাসায় থাকার সুবাদে মিরপুর মডেল থানা থেকে মামলার আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার জন্য মোঃপুর থানার অফিসার ইনচার্জ এর নিকট প্রেরন করে। বাসা ১/২৪, মেট্রোপলিটন হাউজিং বাবর রোড, মোঃপুর, ঢাকা এই ঠিকানা থেকে মামলার প্রধান আসামী মোঃ সেলিম শেখ শুভ কে আটক করে।আটককৃত সময় তার বাসা থেকে পুলিশ বিভিন্ন আলামত জব্দ করে। জব্দ কালে ঢাকা মেট্রো গ -২২৫৯৫৩ একটি প্রাইভেট গাড়ী আটক করে।অনান্য আসামীরা পলাতক রয়েছে।

মামলার এজাহার ভুক্ত পলাতক আসামীরা হলেন ২,বশির আহম্মেদ (৬৯)পিতা মৃত আব্দুল আজিজ গ্রাম, কান্দুঘর থানা, ব্রাহ্মণপাড়া জেলা, কুমিল্লা বাইতুল বাইতুল মোশাররফ মসজিদ (প্রেস ইমাম)এ/বি ব্লক মিরপুর -১ ঢাকা ৩,বারিউল (৫০)পিতা অজ্ঞাত,গ্রাম ও জেলা গোপালগঞ্জ, ৪,মোশাররফ পিতা, অজ্ঞাত গ্রাম ও জেলা মাগুরা,৫,মনির হোসেন (৪২),৬,মিজান,৭,ফরহাদ (৩৩),৮, শুভ(৩৫)।

বাংলাদেশ সেনাবাহিনীর বেসামরিক পদে ভূয়া নিয়োগপত্র দেখিয়ে চার যুবকের নিকট থেকে প্রচুর অর্থ হাতিয়ে নেয়।ভূয়া নিয়োগপ্রাপ্ত ভুক্তভোগীরা হলেন বার্তাবাহক পদে সদরদপ্তর রিক্রুটিং ইউনিট ঢাকা সেনানিবাস সীল কর্তৃক স্বরক নং ২৩.০১.১০১.সেনাঃ জ ১৮৮ ০১.২২/১৬-১৭ লেঃ কর্নেল মোঃ ওবায়দুল সদরদপ্তর রিক্রুটিং ইউনিট নিয়োগকারী কর্মকর্তা নির্বাহী প্রকৌশলী এজি -২ (এলএও)পক্ষে পূর্ত পরিচালক নামক নিয়োগপত্র দেয়।স্বারক নং ২৩.০১.১০১. সেনাঃ জ ১৮৮.০১.২২/১৬-১৭ বেসা.২৫৭/।

ভূক্তভোগীরা হলো
১. গোপালগন্জ জেলার মুকসুদপুর থানার বাহাড়া গ্রামের মোঃ আমির হোসেনের পুত্র বনি ইসরাইল
২. গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার আলীপুর গ্রামের রায়হান শিকদারের ছেলে আহাদুল শিকদার মালি পদে যাহার স্মারক নং ২৩.০১.১০১.সেনাঃ অ.১৮৮.০১.২২/১৬-১৭/বে অ২৫৭/১৬।
৩.ফরিদপুর জেলার ভাংগা উপজেলার জান্দি গ্রামের মোঃ সোবাহান মোল্লার ছেলে রানা মোল্লা বার্তাবাহক পদে ভূয়া নিয়োগপত্র যাহার স্মারক নং ২৩.০১.১০১ সেনাঃ অ১৮৮০১.২২/১৬-১৭।
৪.ফরিদপুর জেলার ভাংগা উপজেলার বড় মুসকুন্নি গ্রামের আবুল বসাারের ছেলে রিয়াজ মিয়াকে মালী পদে ভূয়া নিয়োগপত্র দেয় তাহার স্মারক নং ২৩.০১ ১০১ সেনাঃ অ.১৮৮.০১.২২/১৬-১৭/কেস ২৫৭/১৬।

সেনা সদস্য মোঃ মামুন মিয়ার পিতা মোঃ সোলায়মান মিয়া মামলার প্রধান আসামি মোঃ সেলিম শেখ শুভ সহ অনান্য আসামীদের যোগসাজশে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রচুর টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে মামলার এজাহারে।

সেনা সদস্য মোঃ মামুন মিয়া এবিষয় জড়িত না তাকে ফাঁসানো হয়েছে বলে দাবী করেন তার স্ত্রী সুমি বেগম। তিনি আরও জানান দোষ জারা করেছে তাদের বিচার হউক, এছাড়া আমি ও আমার শিশু সন্তানরা কি দোষ করেছি যে আমার দুটি সন্তান মেয়ে মেহেজাবিন (০৩) ছেলে মুনতাছির (০৬ মাস)।শিশুরা হারিয়েছে পিতার আদর, সন্তানদের ভবিষ্যত অন্ধকার। টাকার অভাবে বাচ্চাদের মুখে দিতে পারছিনা খাবার। বাবা বাবা বলে কাদছে শিশুরা। অপরাধ না করেই আজ আমার স্বামী কারাগারে।

এছাড়া আমার শশুর সোলায়মান মিয়া টাকা নিয়েছে কিনা বা এবিষয় জড়িত কিনা তা আমার জানা নাই। কোন একব্যক্তি ফোন করে তার বাবার জড়িত থাকার বিষয়ে জিজ্ঞেস করার সময় কল রেকর্ড করে ফাঁসিয়েছে। এবিষয় পুনরায় তদন্ত করে তার স্বামীকে মুক্তি দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্র মন্ত্রী, সেনাবাহিনীর মহা পরিচালক এর কাছে প্রার্থনা করেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com