আজ সোমবার, আগস্ট ১৫, ২০২২ | সময় : ৯:৪৮ পূর্বাহ্ণ
হোমক্যাটাগরিক্রিকেটআফিফ-মিরাজের দৃঢ় ব্যাটিংয়ে আশা দেখছে বাংলাদেশ

আফিফ-মিরাজের দৃঢ় ব্যাটিংয়ে আশা দেখছে বাংলাদেশ

- Advertisement -

আফিফ হোসেনের অর্ধশতক ও মেহেদি মিরাজের ৪০ রানের ব্যাটে আফগানিস্তানের দেয়া ২১৬ রানের লক্ষ্যে ছুটছে বাংলাদেশ ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে যখন বড় পরাজয়ের দিকে যাচ্ছে বাংলাদেশ, ঠিক সে সময় স্বাগতিকদের সামাল দেয়ার দায়িত্ব নেন মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। দুজনের লড়াকু জুটিতে দলীয় স্কোর ১৭০ পেরিয়েছে বাংলাদেশ। এখন বাংলাদেশের সংগ্রহ ৪১.০ ওভার শেষে ৬ উইকেটে ১৭০ রান।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারে দুর্দান্ত শুরু করেন দুই টাইগার ওপেনার; তামিম ইকবাল ও লিটন কুমার দাস। শুরু দেখে বোঝা যায়নি দ্রুতই বাংলাদেশ পড়তে যাচ্ছে বিপাকে। দলীয় ১৩ রানে লিটন দাসকে দিয়ে শুরু। ফজল হক ফারুকির শিকার হয়ে এক রানে ফেরেন তিনি। সেই ওভারের পঞ্চম বলে সাজঘরে ফিরতে হয় তামিম ইকবালকেও।

- Advertisement -

ইনিংসের চতুর্থ ওভারে ফারুকি তৃতীয় আঘাত হানেন বাংলাদেশের শিবিরে। এবারে তার এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ৩ রান করে মাঠ ছাড়তে হয় মুশফিকুর রহিমকে।

অভিষেকটা রাঙাতে পারেননি ইয়াসির আলি রাব্বিও। ফারুকির চতুর্থ শিকার হয়ে আউট হওয়ার আগে ৫ বলে কোনো রান করতে পারেননি। ফলে ১৮ রান তুলতে চার উইকেট হারায় বাংলাদেশ। বেশি দূর যেতে পারেননি সাকিব আল হাসানও। মুজিব-উর-রেহমানের বলে প্লেইড অন হয়ে যান তিনি। ১০ রান করে অষ্টম ওভারে আউট হন তিনি।

২৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশের ত্রাতা হয়ে আসে মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের জুটি। কিন্তু রাশিদ খান নিজের প্রথম ওভারে মাহমুদউল্লাহকে ফিরিয়ে ষষ্ঠ উইকেটের পতন ঘটান বাংলাদেশের।

- Advertisement -

এরপর দলকে এগিয়ে নেয়ার দায়িত্বভার কাঁধে তুলে নেন আফিফ ও মিরাজ। তাদের ব্যাটিং দৃঢ়তায় পেয়ে গেছেন ফিফটি, তাদের জুটিও পেরিয়ে গেছে ১০০ রানের মাইলফলক।

- Advertisement -
আরও পড়ুন
- Advertisment -

আলোচিত সংবাদ