আটোয়ারীতে ‘স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণ’ শীর্ষক আলোচনা সভা

পঞ্চগড়ের আটোয়ারীতে ‘স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ; বঙ্গবন্ধু হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষক আলোচনা সভা এবং দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় সঙ্গীত পরিবেশন, বঙ্গবন্ধু শীর্ষক চিত্রায়ন, স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণ বিষয়ক তথ্য চিত্র প্রর্দশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত করা হয়।

এ উপলক্ষে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের উপর গুরুতারোপ করে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যানের মধ্যে সহকারী কমিশনার (ভুমি) সায়লা সাঈদ তন্বী, উপজেলা কৃষি অফিসার নুরজাহান খাতুন, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মেহেদী হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক এমদাদ প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বেই দেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছে। এটি বাংলাদেশের জন্য এক অনন্য অর্জন। তিনি আরো বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যেই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে। এই বাংলাদেশ হবে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।