শুক্রবার, আগস্ট ১২, ২০২২
Homeরংপুর বি.পঞ্চগড়আটোয়ারীতে বর্ণিল আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

আটোয়ারীতে বর্ণিল আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

আটোয়ারীতে বর্ণিল আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন।কোভিড-১৯ এর কারণে গত দু’বছর বর্ষবরণ ও পহেলা বৈশাখ উৎসব বন্ধ ছিল। তবে, এবছর বৈশাখের মাতাল হাওয়া সকলেই মাতিয়ে দিয়ে যাক এবং প্রাণে ছুঁয়ে দিয়ে যাক – আনন্দের পরশ, বৈশাখের আগমনে “শুভ নববর্ষ”। তাই তো সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতে বর্ণিল আয়োজনে উৎযাপিত হয়েছে – পহেলা বৈশাখ।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয় মঙ্গল শোভাযাত্রা। এরপর উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার ঐ স্থানে বর্ণিল শোভাযাত্রাটি এসে শেষ হয় এবং সেই সেখানেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান মোঃ শাহজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা কৃষি অফিসার নুরজাহান খাতুন, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ সহ সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজন।

প্রধান অতিথি মোঃ তৌহিদুল ইসলাম বলেন, পহেলা বৈশাখ আমাদের প্রাণের উৎসব। রমজানের মধ্যে এ আয়োজনে যেমন রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে ; তেমনি সর্বজনীন উৎসবের প্রাণের এ আহ্বানে এক সাথে মিলিত হতে হবে। বাঙালি সংস্কৃতির এ মিলন মেলার আয়োজনে অপশক্তিকে দেশীয় সংস্কৃতি দিয়েই রুখতে হবে।

আলোচনা শেষে বাংলা নববর্ষ ও বঙ্গবন্ধু বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular