আজ সাংবাদিক জুয়েল’র জন্মদিন

আজ ৭ই এপ্রিল, ১৯৯২ সালের এইদিনে সিলেট মহানগরীর খাসদবীর তিনি জন্মগ্রহণ করেন সাংবাদিক ও সমাজসেবক শহীদুর রহমান জুয়েল ওরফে উদয় জুয়েল। তিনি মূলত সাংবাদিক তবুও তিনি নিজেকে মূলত একজন সমাজসেবক হিসেবে গড়ে তুলতে চান।

অনলাইন ডেইলি নববার্তা.কম এর সিলেট ব্যুরো চীফ, সিলেট অনলাইন প্রেসক্লাব সদস্য ও উদয় সমাজ কল্যাণ সংস্থা সিলেট এর সাংগঠনিক সম্পাদক উদয় জুয়েলকে ডেইলি নববার্তা পরিবারের পক্ষ থেকে জন্মবার্ষিকীর শুভেচ্ছা।

এ পার্থিব জগতে বিধাতার বিধানে জন্ম মৃত্যু চিরন্তন সত্য তাই হয়ত কোনও এক কবি ব্যাকুল হৃদয়ে গেয়েছিলেন, “জন্মিলে মরিতে হবে জানিবে নিশ্চয়”। আজ থেকে অনেক ৩০ বছর আগে ঠিক এই দিনে পৃথিবী যখন বঙ্গ জননীর কোলে এক ঘন বর্ষার অঝোর বৃষ্টি ধারার স্নিগ্ধতা, শুভ্র পবিত্রতা আর মৌসুমি বায়ুর নির্মল মায়া ছড়িয়ে বঙ্গ জননীকে অপরূপ রূপে সাজিয়ে দোল খাওয়াচ্ছিল, ঠিক সেই মুহূর্তে বেজে উঠেছিল এক নববার্তা, সে আর কিছুই নয়- তোমারই আগমন বার্তা, তোমারই জন্মোৎসবের জয়ধ্বনি। সেই জন্মোৎসবে সবাই হেসেছিল, একমাত্র তুমিই কেঁদেছিলে।

আজ এত বছর পর ঠিক সেই দিনে পরম করুণাময়ের নিকট শুধু এই প্রার্থনাই করি, মহান স্রষ্টা যেন তোমাকে এমন শক্তি দান করেন, যে শক্তির প্রভাবে তুমি হবে বিশ্ব নন্দিত এবং তোমার মানব জন্ম হবে সার্থক ও সুন্দর।