শুক্রবার, আগস্ট ১২, ২০২২
Homeখেলাধুলাক্রিকেটআইসিসির মাস সেরা ক্রিকেটার কেশব মহারাজ

আইসিসির মাস সেরা ক্রিকেটার কেশব মহারাজ

আইসিসির এপ্রিল মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মহারাজ। স্বদেশি স্পিনার সাইমন হার্মার ও যতীন্দার সিংকে পেছনে ফেলে এই পুরস্কার জিতলেন তিনি।

টেস্টে বাংলাদেশকে গুঁড়িয়ে দেওয়া পারফরম্যান্সে আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হলেন মহারাজ। গত মঙ্গলবার মাস সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীতদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে আইসিসি। যেখানে মহারাজের সঙ্গে এই তালিকায় ছিলেন হার্মার ও যতীন্দার।

বাংলাদেশের বিপক্ষে বল হাতে দুর্দান্ত ছিলেন মহারাজ। সিরিজে সফরকারী টাইগারদের হোয়াইটওয়াশ করে প্রোটিয়ারা। ডারবান টেস্টের পর পোর্ট এলিজাবেথ টেস্টও জিতে স্বাগতিকেরা।

সিরিজে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩৭ ওভারে ১.৮০ গড়ে ৬৫ রান দিয়ে কোনো উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে জ্বলে ওঠেন মহারাজ। মাত্র ১০ ওভার হাত ঘুরিয়ে ৩২ রানে দিয়ে ৭ উইকেট নিয়ে বাংলাদেশকে মাত্র ৫৩ রানে গুটিয়ে দেন তিনি। টাইগাররা ডারবান টেস্ট হারে ২২০ রানে।

পোর্ট এলিজাবেথ টেস্টেও আগের জাদু ধরে রাখেন মহারাজ। প্রথম ইনিংসে ব্যাট হাতে কাউন্টার-অ্যাটাকে ৮৪ রানের ইনিংস খেলার পর বল হাতে ৫৭ রানে নেন ২ উইকেট। দ্বিতীয় ইনিংসে ফের ৭ উইকেটের দেখা পান তিনি। সফরকারীদের এবার গুটিয়ে দেন ৮০ রানে। দুই টেস্টে ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরা হন মহারাজ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular