1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন

আইআইডিএফসির মাধ্যমে তহবিল পেল ৫ ইট প্রস্তুতকারক প্রতিষ্ঠান

ডেইলি নববার্তা ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৪৯৫ বার পঠিত
আইআইডিএফসির মাধ্যমে তহবিল পেল ৫ ইট প্রস্তুতকারক প্রতিষ্ঠান

Tags: ,

সোমবার আইআইডিএফসির প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধির হাতে কার্বন ক্রেডিটের চেক তুলে দেন আইআইডিএফসির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক এম. মতিউল ইসলাম। প্রতিষ্ঠানটির বর্তমান চেয়ারম্যান ও সোনালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান ও সেখানে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানগুলো হাইব্রিড হফম্যান কিলন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জানুয়ারি ২০১৮ থেকে মার্চ ২০২০ সাল পর্যন্ত ৬৫ হাজার ৬০৩ টন কার্বন-ডাই-অক্সাইড গ্যাস নির্গমন হ্রাস করেছে। যার ফলে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) থেকে প্রতি ইউনিটে ৮ ডলার হারে ৩ লাখ ২৮ হাজার ১৫ ইউএস ডলার বৈদেশিক মুদ্রা ৫টি প্রতিষ্ঠানে বিতরণ করা হয়েছে।

পুরস্কারপ্রাপ্ত ৫টি ইট প্রস্তুতকারী প্রতিষ্ঠান- ইউনিভার্সাল ব্রিকস, ইকো ব্রিক, কাপিটা অটো ব্রিকস, বনলতা রিফ্র্যাকটরি, ইটা অ্যান্ড টাইলস লিমিটেড। ক্লিন ডেভেলপমেন্ট মেকানিজম নামে কিয়োটো প্রোটকলের এই প্রকল্পটি বাংলাদেশে আইআইডিএফসি ২০১১ সাল থেকে পরিচালনা করছে। বাংলাদেশ সরকারের প্যারিস চুক্তির লক্ষ্যমাত্রা অনুযায়ী ২০৩০ সাল নাগাদ ১৫ শতাংশ গ্রিন হাউস গ্যাস নিঃসরণ হ্রাস করার অঙ্গীকার বাস্তবায়নে সহায়তা করছে আইআইডিএফসি।

অনুষ্ঠানে ৫টি প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ আইআইডিএফসির চেয়ারম্যান ও সোনালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান, আইআইডিএফসির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক এম. মতিউল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক গোলাম সারওয়ার ভূঁইয়া সহ অন্যান্য পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park