1. news.dailynobobarta@gmail.com : ডেইলি নববার্তা : ডেইলি নববার্তা
  2. subrata6630@gmail.com : Subrata Deb Nath : Subrata Deb Nath
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন
শনিবার, ০২ জুলাই ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

অপহরণের ১৯ ঘন্টা পর প্রবাসী উদ্ধার, গ্রেপ্তার ১

আবিদ হাসান নানাভাই, গফরগাঁও, (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট সময় : রবিবার, ১৫ মে, ২০২২
  • ১২৬ বার পঠিত

Tags: , ,

ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও পুলিশের সাথে নাটকীয়তার এক পর্যায়ে অপহরণকারীর চক্রের ১ সদস্য কে গ্রেপ্তার ও অপহৃতকে উদ্ধার করেছে পুলিশ। রবিবার (১৫ মে) দুপুরে উপজেলার রসুলপুর ইউনিয়নের ছয়ানী রসুলপুর গ্রামে ঘটনাটি ঘটে।

উদ্ধার হওয়া প্রবাসী উপজেলার চরআলগী ইউনিয়নের চরকামারিয়া গ্রামের মুছলেম উদ্দিনের ছেলে প্রবাসী নজরুল ইসলাম হিরণ(২৩) ও গ্রেপ্তার হওয়া অপহরণকারী চক্রের সদস্য রসুলপুর ইউনিয়নের চকপাড়া গ্রামের মৃত আব্দুল আওয়ালের ছেলে হুমায়ুন (২৫)।

গফরগাঁও থানা পুলিশ জানায়, অপহরণকারীর চক্রের সদস্যরা গত শনিবার (১৪ মে) প্রবাসী হিরণকে উপজেলার যশরা ইউনিয়নের তালতলা এলাকা হতে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।পরে তারা হিরনের পরিবারের কাছে ১ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে হত্যা ও গুমের হুমকি দেয়। বাধ্য হয়ে ওই রাতেই তাঁর পরিবার প্রথম দফায় মুক্তিপণের ৪০ হাজার টাকা ও পরদিন সকালে দ্বিতীয় দফায় ১০ হাজার টাকাসহ মোট ৫০ হাজার টাকা মুক্তিপণ দেয়।

এ ব্যাপারে রবিবার সকালে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করে অপহৃত প্রবাসীর পরিবার।অভিযোগের ভিত্তিতে পুলিশের একটি চৌকষ দল মাঠে নেমে অভিযান শুরু করে। সকাল সাড়ে ১১ টার দিকে মোটর সাইকেলে করে অপহরণ চক্রের দুই সদস্য ছয়ানী রসুলপুর গ্রামে হিরণের বোনের বাড়িতে মুক্তিপনের টাকা নিতে আসলে পুলিশ অপহরণ চক্রের সদস্য হুমায়ুনকে গ্রেপ্তার করে।

এসময় অপর অপহরণকারী তামিম পালিয়ে যায়। এরপর পুলিশের সাথে অপহরণের চক্রটি দর কষাকষি করে তারা অপহৃত প্রবাসীকে ছেড়ে দেবে যদি পুলিশ গ্রেপ্তার হওয়া আসামি কে ছেড়ে দেয়। পুলিশ কৌশলে রাজি হয়ে ফাঁদ তৈরি করে। অপহরণকারী চক্রটি হুমায়ুনের মায়ের সাথে কথা বলে নিশ্চিত হয় যে পুলিশ তাকে ছেরে দিয়েছে। পরে তারা অপহৃত মিজানুর রহমানকে চরআলগী ইউনিয়নে ছেরে দেওয়ার কথা থাকলেও রসুলপুর ইউনিয়নে রেখে পালিয়ে যায়।পরে পুলিশ তাঁকে উদ্ধার করে নিয়ে আসে।

গফরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফারুক আহম্মেদ বলেন, হুমায়ুনকে গ্রেফতার করতে পারলেও তার সহযোগী তামিম পালিয়ে যায়। পুরো চক্রটিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এ জাতীয় আরও খবর




All rights reserved.  © 2022 Dailynobobarta
Theme Customized By Shakil IT Park
Social Media Auto Publish Powered By : XYZScripts.com